• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

স্রষ্টা আপনাকে ভালো রাখুক কিশোরদা: কনকচাঁপা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৬ জুলাই ২০২৪, ১৬:৪১
ছবি: সংগৃহীত

বাংলা গানের কিংবদন্তি কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোরকে হারানোর ৪ বছর পূর্ণ হলো আজ (৬ জুলাই)। এই দিনে ভক্ত-অনুরাগীদের পাশাপাশি দীর্ঘদিনের সহকর্মীরাও এই ‘প্লেব্যাক সম্রাট’-কে স্মরণ করছেন।

ফেসবুকে জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী সংগীতশিল্পী কনকচাঁপা লিখেছেন, ভাবতেই অবাক লাগে কি নির্ভার, কি প্রশ্রয়ে এমন চুলার পাড়ের বিলাইয়ের মতো করে বড় ভাইয়ের সোফার হাতলে বসে ছিলাম আনন্দে। এমনই বড় ভাই-ছোট বোন সম্পর্ক ছিল আমাদের! তার গানের সৌকর্য-সৌন্দর্য কোয়ালিটি নিয়ে কথা না বললেও চলে। কিন্তু তিনি মানুষ হিসেবে কতটা আন্তরিক ছিলেন তা এই ছবিই বলে দেয়!

তিনি আরও লিখেছেন, চার বছর হয়ে গেলো! আশ্চর্য! অথচ তাকে ছাড়া বাংলাদেশের গানপ্রেমী মানুষের একদিন ও কি চলে! স্রষ্টা আপনাকে ভালো রাখুন কিশোরদা।

প্রসঙ্গত, সংগীতজীবনে ১৫ হাজারেরও বেশি গান গেয়েছেন এন্ড্রু কিশোর। কাজের স্বীকৃতিস্বরূপ পেয়েছেন আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এ ছাড়া তিনি পাঁচবার বাচসাস পুরস্কার ও দুই বার মেরিল-প্রথম আলো পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা লাভ করেন।

তার গাওয়া গানের মধ্যে ‘আমার সারা দেহ খেয়ো গো মাটি’, ‘হায়রে মানুষ রঙিন ফানুস দম ফুরাইলে ঠুস’, ‘ডাক দিয়াছেন দয়াল আমারে’, ‘কারে দেখাব মনের দুঃখ গো’ , ‘তুমি আমার জীবন, আমি তোমার জীবন’ ‘আমি চিরকাল প্রেমের কাঙাল’ ‘এক জনমে ভালোবেসে ভরবে না মন, ভরবে না’ উল্লেখযোগ্য। যা আজও তাকে বাঁচিয়ে রেখেছে, রাখবে আরও বহুকাল।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দলমত নির্বিশেষে সকলে ‘মানুষ’–এর মর্যাদা পাক: কনকচাঁপা
যে কারণে কনকচাঁপার প্রতি শাবনূরের কৃতজ্ঞতা প্রকাশ
কনকচাঁপার জন্মদিন আজ
সালমান আমাকে মা বলেই ডাকতো: ববিতা