• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

জ্যাকসনের সঙ্গে প্রথম সাক্ষাতের অজানা গল্প বললেন এ আর রহমান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১২ জুলাই ২০২৪, ১৬:২৮
সংগৃহীত
ছবি: সংগৃহীত

একজন সংগীত দুনিয়ার মহাতারকা, অন্যজন বিশ্ব মঞ্চে উজ্জ্বল করেছেন ভারতের নাম। বলছি মাইকেল জ্যাকসন ও এ আর রহমানের কথা। তাদের প্রথম সাক্ষাতের পেছনেও রয়েছে এক নাটকীয় গল্প। এবার সেই গল্প সামনে আনলেন অস্কারজয়ী সংগীত পরিচালক এ আর রহমান। জানালেন, ২০০৯ সালের শুরুর দিকে একটি কাজে লস অ্যাঞ্জেলেস গিয়েছিলেন তিনি।

নিজের এজেন্টের মাধ্যমে পরিচয় ঘটে জ্যাকসনের ম্যানেজারের সঙ্গে। তার কাছেই জিজ্ঞেস করেন, আমি কি মাইকেল জ্যাকসনের সঙ্গে দেখা করতে পারি?’ জ্যাকসনের ম্যানেজার সেদিন সম্মতি দিয়েছিল বটে। সাক্ষাতের দিনক্ষণ ই-মেইলে জানাবে বলেও আশ্বস্ত করে। তবে এক সপ্তাহ পেরিয়ে গেলেও কোনো সাড়া পাননি রহমান। বুঝে নেন, সাক্ষাৎ হয়তো হবে না। মোড় ঘুরে যায় কিছুদিন পরই। ৮১তম অস্কারের মনোনয়ন তালিকায় উঠে আসেন রহমান। তখন ই-মেইল আসে জ্যাকসনের পক্ষ থেকে।

রহমান বলেন, অস্কারের জন্য মনোনয়ন পাওয়ার পর মাইকেল জ্যাকসনের ম্যানেজারের বার্তা পাই। আমি তাকে বলে দিই, এখন আর দেখা করতে চাই না। যদি আমি অস্কার পাই, তাহলে দেখা করব, অন্যথায় না। আমি নিশ্চিত ছিলাম, পুরস্কার পেতে যাচ্ছি। যে দিন পুরস্কার জিতলাম, এর পরের দিনই আমি তার (জ্যাকসন) সঙ্গে দেখা করতে গিয়েছিলাম।

সেই সাক্ষাতের স্মৃতি হাতড়ে রহমান বলেন, সময়টা তখন সন্ধ্যা ৬টা ৩০ মিনিটের মতো হবে। সূর্য অস্ত যাচ্ছিল। এ রকম মুহূর্তে হাতে গ্লাভস পরা মানুষটি দরজা খুললেন। তিনি তার বাচ্চাদের সঙ্গে আমার পরিচয় করিয়ে দেন। এই ঘটনা আমি কখনো ভুলব না।

এ আর রহমান আরো জানান, একসঙ্গে গান করার জন্যও রাজি হয়েছিলেন মাইকেল জ্যাকসন। কিন্তু এর মধ্যেই সে বছরের ২৫ জুন তিনি মারা যান। তাই দুই কিংবদন্তির যৌথ গান আর শোনার সুযোগ পায়নি বিশ্ব।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মাইকেল জ্যাকসনকে পেছনে ফেলে নতুন রেকর্ড টেলর সুইফটের
মাইকেল জ্যাকসনের মৃত্যুতে বন্ধ ছিল গুগল, ভেঙে পড়ে ইন্টারনেট ব্যবস্থা
২৫ জুন: ইতিহাসে আজকের এই দিনে
আম্বানির ছেলের বিয়েতে মঞ্চ মাতাবেন এ আর রহমান-শাকিরারা