• ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ৩ কার্তিক ১৪৩১
logo

কোটা নিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে যা বললেন সাইমন সাদিক

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৭ জুলাই ২০২৪, ১৫:৪৩
ছবি: সংগৃহীত

সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবির আন্দোলনে উত্তাল হয়ে উঠেছে দেশ। মঙ্গলবার (১৬ জুলাই) বিভিন্ন স্থানে শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে নিহত হয়েছেন ৬ জন। আহত হয়েছেন কয়েক শ’। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন শ্রেণিপেশার মানুষ নিজেদের ভাবনা তুলে ধরছেন। বাদ যাননি ঢাকাই চলচ্চিত্রের নায়ক সাইমন সাদিকও।

বুধবার (১৭ জুলাই) তিনি লিখেছেন, আমি কখনোই সহিংসতার পক্ষে না। আন্দোলনরত শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ের জন্য আন্দোলন করছিলেন। মাঝখান দিয়ে বিভিন্ন জন, অযৌক্তিক সমর্থন দিয়ে এই দাবি আদায়ের আন্দোলনে যুক্ত হয়ে দেশব্যাপী যে সহিংসতা ছড়াচ্ছে তাতে আমি শংকিত!

সাইমন আরও বললেন, মাননীয় প্রধানমন্ত্রী, যারা দাবি আদায়ের জন্য আন্দোলন করছিলেন আপনি তাদেরকে ডেকে কথা বলুন, একটা সুন্দর সমাধান দিন। আর যারা সহিংসতা ছড়াচ্ছে তাদেরকে দ্রুত আইনের আওতায় আনার ব্যবস্থা করুন। মহান আল্লাহর দুনিয়ায় আমার দেশে আপাতত আপনি ছাড়া এটার সঠিক সমাধান কেউ দিতে পারবে না।

চিত্রনায়কের এই পোস্টে ভক্ত-অনুরাগীরা নানা ধরনের মন্তব্য করেছেন।

মোহাম্মদ বেলাল নামে একজন লিখেছেন, কথা সঠিক এবং সুন্দর কথা।

হুমায়ূন কবির লিখেছেন, সত্য সুন্দর কথা।

হৃদয় লিখেছেন, সুন্দর এবং সময়োপযোগী কথা বলেছেন।

ফখরুল ইসলাম নামে আরেকজন লিখেছেন, সহমত ভাই।


প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলন মঙ্গলবার (১৬ জুলাই) সহিংস রূপ নেওয়ায় শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় সারা দেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত কলেজের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একইসঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ও তাদের সব কলেজ বন্ধ ঘোষণা করেছে।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কুমিল্লা শিক্ষা বোর্ডে এইচএসসির পাসের হার ৭১ দশমিক ১৫
৭৫ নম্বর একটা ইতিহাস: সাইমন সাদিক
আবু সাঈদ হত্যা: হঠাৎ আলোচনায় বেরোবি শিক্ষকের ফেসবুক পোস্ট
এবার ‘আলো আসবেই’ গ্রুপ নিয়ে মুখ খুললেন সাইমন