• ঢাকা রোববার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১
logo

কোটা আন্দোলন

আজ মসজিদে আজান দিতে গিয়ে মুয়াজ্জিন কাঁদছে: ইভানা

আরটিভি নিউজ

  ১৮ জুলাই ২০২৪, ১৯:৫৪
সংগৃহীত
ছবি: সংগৃহীত

গত কয়েক দিন ধরেই কোটা সংস্কারের দাবিতে দেশজুড়ে বিরাজ করছে অস্থিরতা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজপথ ছেড়ে ঘরে ফিরবেন না শিক্ষার্থীরা। সাধারণ জনগণের পাশাপাশি শোবিজের তারকারাও চলমান ইস্যুতে সরব রয়েছেন। নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদও জানাচ্ছেন তারা। জনপ্রিয় অভিনেত্রী পারসা ইভানা আছেন এ তালিকায়। সামাজিকমাধ্যমে এ নিয়ে একটি পোস্ট দিয়েছেন।

বৃহস্পতিবার ( ১৮ জুলাই) ফেসবুকে একটি স্ট্যাটাস দেন পারসা ইভানা। সেখানে তিনি লিখেন, আজ মসজিদে আজান দিতে গিয়ে মুয়াজ্জিন কাঁদছে। আজ ঘরে ঘরে শুধু কান্নার শব্দ। এ দেশে কী মনুষত্ব্য বলে কিছুই রইল না?

এদিকে, চলমান আন্দোলনে বৃহস্পতিবার সারাদেশে অন্তত ১১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদের মধ্যে চারজনের মরদেহ রাজধানীর উত্তরার বাংলাদেশ-কুয়েত মৈত্রী হাসপাতালে পাওয়া গেছে। হাসপাতালটির পরিচালক মিজানুর রহমান গণমাধ্যমকে চারজনের মরদেহের বিষয়টি নিশ্চিত করেছেন। তবে তিনি তাদের পরিচয় জানাতে পারেননি।

এর আগে উত্তরায় আইনশৃঙ্খলা রক্ষা বাহিনীর সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষে দুজন নিহতের খবর নিশ্চিত করেন উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজের অধ্যক্ষ সাব্বির আহমেদ। সব মিলিয়ে উত্তরায় ছয়জনের মৃত্যু নিশ্চিত হওয়া গেছে হাসপাতাল সূত্রে।

উত্তরায় নিহতদের মধ্যে একজনের নাম শেখ ফাহমিন জাফর। তিনি টঙ্গী সরকারি কলেজের বিজ্ঞান বিভাগের প্রথম বর্ষের ছাত্র।

এ ছাড়া রাজধানীতে সংঘর্ষে ঢাকার রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী ধানমন্ডির পুরোনো ২৭ নম্বর সড়কে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের শিক্ষার্থী মো. ফারহানুল ইসলাম ইসলাম ভূঁইয়া (ফারহান ফায়াজ) নিহত হয়েছেন। প্রতিষ্ঠানটির একাধিক শিক্ষক কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, দুপুরে রাজধানীর সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি কারাগারে
সাবেক মন্ত্রী শাজাহান ৭ দিনের রিমান্ডে
শহীদি মার্চ থেকে ৫ দাবি 
‘শহীদি মার্চে’ ছাত্র-জনতার ঢল