• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

এক যুগ পর নতুন অ্যালবাম নিয়ে ফিরছে চন্দ্রবিন্দু

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৯ জুলাই ২০২৪, ১২:২৬
ছবি সংগৃহীত

এক যুগ পর নতুন অ্যালবাম নিয়ে ফিরছে পশ্চিমবঙ্গের ব্যান্ড দল ‘চন্দ্রবিন্দু’। সর্বশেষ ২০১২ সালে অ্যালবাম মুক্তি পেয়েছিল ব্যান্ডটির। এরপর কেটে গেছে ১২ বছর। দীর্ঘ বিরতি দিয়ে অবশেষে ছন্দের ভুবনে ফিরছেন উপল-অনিন্দ্যরা।

অনিন্দ্য-উপল-চন্দ্রিল ছাড়াও রেকর্ডিং-এ থাকবেন ব্যান্ডের গিটারিস্ট সুরজিৎ মুখোপাধ্যায়, বেস গিটারিস্ট অরূপ পোদ্দার, ড্রামার রাজশেখর কুণ্ডু, কী-বোর্ড প্লেয়ার শিবব্রত বিশ্বাস এবং পারকুশনিস্ট সৌরভ চট্টোপাধ্যায়।

এ প্রসঙ্গে ‘চন্দ্রবিন্দু’র অন্যতম গায়ক উপন ভারতীয় গণমাধ্যমকে বলেন, আমাদের শেষ অ্যালবাম রিলিজের পর অনেকটা সময় বিরতি নিয়েছি। আমরা মাঝে অনেক গান বানিয়েছি, কিন্তু কোনো অ্যালবাম তৈরি করা হয়ে ওঠেনি।

আমাদের অনুরাগীরা লম্বা সময় ধরেই চাচ্ছেন একটা অ্যালবাম নিয়ে আসি আমরা। সম্প্রতি আমি, অনিন্দ্য আর চন্দ্রিল ভাবলাম এবার একটা অ্যালবাম রেকর্ড করা যাক।

জানা গেছে, চলতি বছরের সেপ্টেম্বরে ভক্ত-অনুরাগীদের জন্য নতুন অ্যালবাম প্রকাশ করা হবে। যদিও এ বিষয়ে ‘চন্দ্রবিন্দু’র টিম এখনও কিছু বলেননি।

তবে ভারতীয় প্রতিবেদন অনুযায়ী, চন্দ্রিলের ‘প্রধানমন্ত্রী প্লিজ, আমাকে একটা মেয়ে দেখে নিন’ গানটা এই অ্যালবামের অংশ হবে। বছর পাঁচেক আগেই দশম অ্যালবামের প্রস্তুতি শুরু করেছিল চন্দ্রবিন্দু, কিন্তু কাজ মাঝপথে থেমে যায়। জানা যায়, জয় সরকারের মতো ইন্ডাস্ট্রির কাছের বন্ধুরাও এই প্রোজেক্টের অংশ হবে।

প্রসঙ্গত, ১৯৯৭ সালে মুক্তি পায় চন্দ্রবিন্দুর প্রথম অ্যালবাম ‘আর জানি না’। তবে দ্বিতীয় অ্যালবাম ‘গাধা’ দিয়ে জনপ্রিয়তা অর্জন করেন উপলরা। তাদের অষ্টম অ্যালবাম ‘U/A’ দুর্দান্ত সাড়া ফেললেও নবম অ্যালবাম শ্রোতাদের মনে দাগ কাটেনি। তবে ১২ বছর পর সেই কালো দাগ মুছে ফেলতে পুনরায় ফিরছেন অনিন্দ্য-উপলরা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ভেঙে গেল অনিন্দ্য-মধুজার সংসার