• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অনির্দিষ্টকালের জন্য পরিচালকদের শুটিং বয়কটে স্তব্ধ টালিউড

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৯ জুলাই ২০২৪, ১৩:২৭
ছবি সংগৃহীত

গত কয়েক দিন ধরেই পরিচালক-টেকনিশিয়ানদের সংঘাতে সরগরম টালিউডপাড়া। এতে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছে অভিনয়শিল্পীরাও। এবার জানা গেল এই দ্বন্দ্বের জেরে আজ (২৯ জুলাই) থেকে কাজে অংশ না নেওয়ার ঘোষণা দিয়েছেন নির্মাতারা।

টালিউড পরিচালক রাহুল মুখোপাধ্যায়কে কেন্দ্র করেই এ দ্বন্দ্বের সূত্রপাত। তার বিরুদ্ধে ফেডারেশনের অভিযোগ, কলকাতায় রাহুল একটি ওয়েব ফিল্মের কাজ শুরু করেন। চার দিন শুটিং করার পর অনুমতি না নিয়ে বাংলাদেশে গিয়ে বাকি শুটিং শেষ করেন।

এ অভিযোগে পরিচালকদের সমিতি ডিরেক্টর্স গিল্ড তিন মাসের জন্য সাসপেন্ড করে রাহুলকে। কিন্তু পরে আবার রাহুলের সাসপেনশন তুলে নেয় সংগঠনটির সদস্যরা। নির্মাতার ওপর থেকে নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার পর গত ২৭ জুলাই টেকনিশিয়ান্‌স স্টুডিও প্রযোজক সংস্থা এসভিএফের একটি সিনেমার শুটিংয়ের কাজে আসেন রাহুল।

কিন্তু রাহুলকে দেখা মাত্রই শুটিং ছেড়ে চলে যান টেকনিশিয়ানরা। এ প্রসঙ্গে পরিচালকদের দেওয়া একটি বিবৃতিতে বলা হয়, আমরা মনে করি ফেডারেশন একটি সমগ্র ইন্ডাস্ট্রির একচ্ছত্র নিয়ামক হতে পারে না। এটা কখনোই কাজের বাঞ্ছনীয় পরিবেশ নয়।

এতে আরও বলা হয়, রাহুল মুখোপাধ্যায়ের ওপর আরোপিত কর্মবিরতি প্রত্যাহার করে নেওয়ার পর যেভাবে টেকনিশিয়ানরা অসহযোগিতার পথে গেছেন, তা শুধু রাহুলের জন্য নয়, প্রত্যেক পরিচালকের জন্যই অপমানজনক এবং ক্ষতিকারক।

মূলত এ কারণেই আজ (২৯ জুলাই) থেকে অনির্দিষ্টকালের জন্য শুটিং বন্ধের ঘোষণা দেন পরিচালক, প্রযোজক ও অভিনয়শিল্পীরা। এতে বন্ধ রয়েছে বাংলা সিনেমা, সিরিয়াল এবং ওটিটি প্ল্যাটফর্মের বিভিন্ন শুটিং।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়