• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

র‌্যাপার হান্নান রিমান্ডে: মুক্তির দাবিতে সরব তারকারা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০১ আগস্ট ২০২৪, ০৯:০৮
ছবি: সংগৃহীত

বাংলাদেশি র‍্যাপার হান্নান হোসাইন শিমুল কোটা সংস্কার আন্দোলন নিয়ে ‘আওয়াজ উডা’ শিরোনামের একটি গান তৈরি করেন। যা দেশের মানুষের কাছে ব্যাপক জনপ্রিয়তা পায়। আর এই গানের জন্যই ২৫ জুলাই নারায়ণগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে তাকে দুই দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

এদিকে হান্নানের গ্রেপ্তারের খবর ছড়িয়ে পড়ার পর শিল্পীর মুক্তির দাবি তুলেছেন শোবিজ তারকারা।

নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ফেসবুকে লিখেছেন, আওয়াজ উডা, বাংলাদেশ, গণহত্যার বিচার চাই! আওয়াজ উডা, বাংলাদেশ, পরিবর্তন চাই! আওয়াজ উডা বাংলাদেশ! আওয়াজ উডা গান গাওয়ার জন্য শিল্পীকে গ্রেপ্তার করল তারা। ঠিক আছে, এখন আমরা সবাই গাইছি, আওয়াজ উডা।

নির্মাতা শিহাব শাহীন লিখেছেন, একটা গান লেখার জন্য ২ দিনের রিমান্ড! কই (ছাগলকাণ্ডের) মতিউরকে তো অ্যারেস্ট পর্যন্ত করলেন না!

সোনার বাংলা সার্কাস ব্যান্ডের ভোকাল প্রবর রিপন লিখেছেন, গায়ককে বন্দী করা যায়, গানকে নয়, কেননা তা ইতোমধ্যে ছড়িয়ে গেছে হাওয়ায়। র‍্যাপার হান্নানের মুক্তি চাই।

অভিনেতা খায়রুল বাসার লিখেছেন, বুকে কালকে মেডেল ঝুলবো এই বুকে আইজকা গুলি ক্যা? একজন গায়ক! আওয়াজ তোলায় গ্রেপ্তার এবং রিমান্ড! একজন হান্নান ৭১ থেকে ২৪ হয়ে নতুন ৭১ এর ইঙ্গিত দিচ্ছে। তাই হচ্ছে না? হানা দিয়ে হান্নানদের আওয়াজ কোনো দিন থামে নাই। এসব বন্ধ করেন, সমাধানের দিকে আগান, ন্যায্যতার সঙ্গে মিলমিশ করেন। বোকার মতো এই আওয়াজের গলা চেপে ধরবেন না। এ আওয়াজ পলিউশন না ইলিউশন! এই আওয়াজ বড় সংক্রামক।

অভিনেতা সোহেল মণ্ডল লিখেছেন , আপনি গান লিখতে, গাইতে পারবেন না। সিনেমা বানাতে পারবেন না, কবিতা লিখতে পারবেন না...আপনার ন্যারেটিভের সঙ্গে না মিললে জেল-জুলুম করবেন...অধিকারের কথা, দাবি দাওয়া তুললে আপনাকে গুলি খেয়ে রাস্তায় পড়ে থাকতে হবে! রাজাকার ট্যাগ দিয়ে চেতনার আস্ফালন করবেন, এইটা কোন চেতনা কেউ একটু বুঝিয়ে দিয়েন। যারা এখনও চেতনা দণ্ড নিয়া পুলিশিং করছেন, একটু ভাবেন।

হান্নানের গ্রেপ্তারের খবর শেয়ার করে সংগীতশিল্পী জেফার লিখেছেন, কিসের জন্য রিমান্ড?

অভিনেত্রী তানজিকা আমিন লিখেছেন, এটার শেষ কোথায়?

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সুরকার তানভীর তারেক লিখেছেন, গান গাইবার, গান লিখবার জন্য রিমান্ড! বাহ্। এমন দেশটিই তো চেয়েছিলাম। মতিউর, ছাগলকাণ্ড, ড্রাইভার, প্রশ্নফাঁস, আবু সাঈদকে গুলি করা পুলিশ কাউকেই বিনয়ের সঙ্গেও একটু জিগাইলেন না! সঙ্গীত সংগঠনগুলো নির্বিকার! শিল্পী সমাজও চুপ! কী অসাধারণ আমরা! কী অসাধারণ!

প্রসঙ্গত, ‘আওয়াজ উডা’ গানটি গত ১৮ জুলাই প্রকাশ পায়।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমান্ড শেষে কারাগারে ফরহাদ হোসেন ও সাফি
দুই হাতে গুলি চালানো রুবেল ফের ৭ দিনের রিমান্ডে
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি ৭ দিনের রিমান্ডে
ফের ৫ দিনের রিমান্ডে সালমান-আনিসুল