• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সবাই মিলে দেশকে এগিয়ে নিয়ে যাব: জায়েদ খান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০১ আগস্ট ২০২৪, ১৫:৪৫
ছবি: সংগৃহীত

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত-সমালোচিত চিত্রনায়ক জায়েদ খান। স্টেজ শো’র কাজে প্রায়ই যাচ্ছেন এক দেশ থেকে আরেক দেশ। বর্তমানে অবস্থান করছেন কানাডার টরন্টোতে। সেখান থেকেই সরকারি চাকরিতে কোটা সংস্কার ইস্যুতে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিও বার্তা প্রকাশ করেছেন তিনি।

শুরুতেই নিজের বক্তব্যে দেশের উন্নয়নে ব্যাঘাত ঘটাতে দেশের সম্পদ ও বিভিন্ন স্থাপনায় হামলার নিন্দা জানিয়ে জায়েদ খান বলেন, এই সম্পদ, এই সুন্দর সুন্দর স্থাপনা ধরে রাখার দায়িত্ব আমাদের। কিন্তু এই কোটা আন্দোলনকে কেন্দ্র করে যারা এসব স্থাপনা, এমনকি ময়লার গাড়িও ধ্বংস করেছে, আগুন সন্ত্রাস করেছে, এটা কি কাম্য হতে পারে? এই বাংলাদেশ কি আমরা চেয়েছিলাম।

তিনি আরও বলেন, দেশের প্রতিটি স্থাপনা, প্রতিটি সুন্দর জিনিস আমাদের। আমরা সবাই এক। এই এক স্লোগান সামনে রেখেই আমরা ভবিষ্যতের জন্য কাজ করে যাচ্ছি যার যার জায়গা থেকে।

নিহত শিক্ষার্থীদের প্রতি সমবেদনা জানিয়ে চিত্রনায়ক বলেন, এ আন্দোলনে অনেক শিক্ষার্থী নিহত হয়েছে, আহত হয়েছে। অনেক মানুষ হাসপাতালে। এটা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সবার পরিবারের প্রতি আমার সমবেদনা। আমি মর্মাহত। এদের মধ্যে কেউ আমার ভাই, আত্মীয়, প্রিয়জন। প্রতিটি মানুষই বাঙালি। আশা করি, এই শোক কাটিয়ে উঠবে হতাহতের পরিবার। সরকার তাদের পরিবারের জন্য সুষ্ঠু ব্যবস্থা করবে। যারা এই মানুষগুলোকে মেরেছেন তাদের বিচারের আওতায় আনা হবে।

জায়েদ খান আরও বলেন, আমাদের বাংলাদেশ সুন্দর হবে। আমরা সবাই মিলে দেশকে সামনে এগিয়ে নিয়ে যাব। হানাহানি বন্ধ হবে, সন্ত্রাস-আগুন হামলা বন্ধ হবে। ছাত্রছাত্রীরা তাদের ক্লাসে ফিরে যাবে। যেকোনো দাবি যৌক্তিকভাবে সমাধান হবে।

সবশেষে তিনি বলেন, নতুন এক বাংলাদেশ গড়ে উঠবে। সন্ত্রাস, আগুন সন্ত্রাস আমার দেশের ওপর, এ ধরনের স্থাপনার ওপর আঘাত আসবে না। কোন একটি আন্দোলন হলে সেটার সুযোগে তৃতীয় পক্ষ দেশকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত হবে না। সেই প্রত্যাশা করছি।

ভক্ত-অনুরাগীরা জায়েদ খানের এই পোস্টে নানা ধরনের মন্তব্য করেছেন।

ফুয়াদ স্বনম নামে একজন লিখেছেন, খুব সময়োপযোগী কথা বলেছ বন্ধু এবং শহীদ ছাত্রদের প্রতি তোমার বেদনা আমাদেরও স্পর্শ করেছে। এও সত্য যে, এই সুযোগে কিছু দুষ্কৃতকারী আমাদের গুরুত্বপূর্ণ স্থাপনায় আগুন সন্ত্রাস করে আমাদেরই সম্পদ ধ্বংস করেছে এবং তারা কখনো প্রকৃত ছাত্র না।

নার্গিস আক্তার লিখেছেন, সুন্দর কথা। আপনার সঙ্গে একমত।

প্রিন্স আলম লিখেছেন, ভালো কথা।

সাব্বির আহমেদ তনু নামে আরেকজন লিখেছেন, ভালোবাসা ভাই।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবু সাঈদ হত্যা: হঠাৎ আলোচনায় বেরোবি শিক্ষকের ফেসবুক পোস্ট
ছাত্র আন্দোলনে নির্বিচারে গুলি, তালিকায় যে ৯২ পুলিশ কর্মকর্তা
রিকশার পাদানিতে গুলিবিদ্ধ নাফিজের মরদেহ, মামলা করলেন বাবা
আন্দোলন নিয়ে লেখা হায়দার হোসেনের গান যে কারণে প্রকাশ পায়নি