• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

এবার ছবি এঁকে প্রতিবাদ জানাল মিথিলাকন্যা আয়রা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০১ আগস্ট ২০২৪, ১৯:৫০
ছবি সংগৃহীত

বর্তমানে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দেশজুড়ে বিরাজ করছে অস্থিরতা। ৯ দফা দাবি পূরণ না হওয়া পর্যন্ত রাজপথ ছেড়ে ঘরে ফিরবেন না শিক্ষার্থীরা। সাধারণ জনগণের পাশাপাশি চলমান ইস্যুতে সরব রয়েছেন শোবিজের তারকারাও। নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদও জানাচ্ছেন তারা।

শিক্ষার্থীদের সঙ্গে যে কয়েকজন তারকা একাত্মতা প্রকাশ করেছেন, তাদের একজন অভিনেত্রী রাফিয়াথ রশিদ মিথিলা। দেশে চলমান এই পরিস্থিতিতে এবার ছবি এঁকে প্রতিবাদ জানিয়েছে মিথিলাকন্যা আয়রা।

বৃহস্পতিবার (১ আগষ্ট) সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের মেয়ের আঁকা কিছু ছবি পোস্ট করেন মিথিলা। ছবিটি দেখে বুঝতে বাকি নেই যে, চলমান কোটা আন্দোলন পরিস্থিতিতে সম্প্রতি ঘটে যাওয়া গুলিকাণ্ডের চিত্র এগুলো।

মেয়ের আঁকা ছবিটি শেয়ার করে ক্যাপশনে মিখিলা লিখেছেন— আমার মেয়ের আঁকা ছবি। ছোটরাও বড় হয়ে গেলো। এবার বড়দের একটু সুমতি হোক।

ওই ছবিতে দেখা যায়, লাল রক্ত মাখা শরীরে একটি বেডিতে পড়ে আছে কিছু নিথর শরীর। পাশে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে আরও কিছু মানুষ। তার একটি প্ল্যাকার্ডে লেখা উই ওয়ান্ট ফ্রিডম। আরেকটি প্ল্যাকার্ডে লেখা, উই ওয়ান্ট জাস্টিস। ওপরের প্রচ্ছদে লেখা, মোরা একটি ফুলকে বাঁচাব বলে যুদ্ধ করি।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিগুলো দেখে বেশ চমকে যান মিথিলার অনুরাগীরা। কেউ তো লিখেছেন, ওরা আমাদের চেয়ে সাহসী। কারও মন্তব্য, ভীষণ সুন্দর এবং বুদ্ধিদীপ্ত।

এদিকে ১ আগস্ট কোটা আন্দোলন ঘিরে সংঘাত-সহিংসতায় নিহত ও গণগ্রেপ্তার-হয়রানির ঘটনায় বিক্ষোভ-প্রতিবাদ জানিয়েছে শিল্পী সমাজ। এদিন সকালে শিক্ষার্থীদের সংহতি জানিয়ে প্রতিবাদ সমাবেশে যোগ দিয়েছিলেন মিথিলাও। সেখানে সকলের সঙ্গে আন্দোলন ঘিরে হত্যার হিসাব ও বিচার করাসহ নির্বিচারে গুলি ও সহিংসতা বন্ধের দাবি জানান তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বাবাকে কবরে শোয়াতে দেখে জ্ঞান হারান শাফিনপুত্র
বাবার মৃত্যু, কেঁদেই চলেছেন শাফিনের ছেলে