• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

রবীন্দ্র সরোবরে সঙ্গীতশিল্পীদের ‘গেট আপ, স্ট্যান্ড আপ’

আরটিভি নিউজ

  ০৩ আগস্ট ২০২৪, ২০:৫৫
সংগৃহীত
ছবি: সংগৃহীত

কোটা আন্দোলনকে কেন্দ্র করে দেশে সংঘর্ষ, হত্যা, গণগ্রেপ্তার ও হয়রানির প্রতিবাদে এবং আটক শিক্ষার্থীদের মুক্তির দাবিতে শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা করে। শনিবার দুপুর ৩টায় দেশের বিভিন্ন ব্যান্ড, একক সঙ্গীতশিল্পী, গীতিকার ও সুরকাররা এক হন। ‘গেট আপ স্ট্যান্ড আপ’র আয়োজনে ইভেন্টটি মূলত ধানমন্ডি রবীন্দ্র সরোবরে সঙ্গীতশিল্পীদের একটি শান্তিপূর্ণ সমাবেশ। সমাবেশ শেষে আন্দোলনে নিহত হওয়া ছাত্রসহ সবার জন্য মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন করা হয়।

৫০০০ এরও বেশি মানুষের জমায়েতটি রবীন্দ্র সরোবর থেকে দুপুর ৩.১৫ এর পরে ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারের দিকে রওনা হয়। একই সাথে ঢাকার বাইরে যেসব মিউজিশিয়ান আছেন তারা নিজ নিজ জেলা/ উপজেলায় একইসময় এই ইভেন্টের সাথে একাত্মতা প্রকাশ করেন। শিল্পীরা বাংলা গানের সেই সব লাইন দিয়ে ব্যানার ও ফেস্টুন তৈরি করেছেন, যা বিভিন্ন সময় আন্দোলন ও প্রতিবাদে মানুষের মুখে মুখে ছিল। যেনো শিক্ষার্থীরা অনুপ্রাণিত হয় এবং শক্তি অনুভব করে সেই কারণে বামবার ব্যান্ডসহ অন্যান্য সংগীতশিল্পীরা সবাই একসাথে আয়োজনে অংশ নেন।

এদিকে বামবার বর্তমান প্রেসিডেন্ট ও মাইলস'র হামিন আহমেদ বলেন, ছাত্রদের সাথে সংহতি জানিয়ে আমরা, বাংলাদেশের শিল্পীরা, তাদের জন্য দাঁড়াচ্ছি। আমরা চাই, আর কোন গুলি যেন না চলে, কেউ যেন গ্রেফতার না হয় আর যারা জীবন দিয়েছেন তাদের জন্য সুষ্ঠ তদন্তের ব্যবস্থা হয়।

বামবার প্রাক্তন প্রেসিডেন্ট, মাকসুদ ও ঢাকা ব্যান্ডের মাকসুদুল হক ছাত্রদের সাথে একাত্মতা সম্পর্কে বক্তব্য রাখেন ও গ্রেফতার হওয়া র‍্যাপার হান্নানের মুক্তি দাবি করেন। তিনি এর সাথে শিক্ষার্থীদের দমন নিপীড়ন বন্ধ রেখে সঠিক বিচার ব্যবস্থার দাবি রাখেন।

এই আয়োজনে অংশ নিয়েছেন সোলসের পার্থ বড়ুয়া, নাসিম আলি খান, ওয়ারফেজের শেখ মনিরুল আলম টিপু, সামির হাফিজ, শামস, আর্ক-এর হাসান, টিংকু, আর্টসেলের সাজু, জর্জ লিংকন, অর্ণব ও ফ্রেন্ডস-এর অর্ণব, বুনো, সংগীতশিল্পী ইকবাল আসিফ জুয়েল ও তুর্য, বাংলা সার্কাস ব্যান্ডের প্রবর রিপন, পেন্টাগন ব্যান্ডের সুমন ও মোরশেদ, সুরকার প্রিন্স মাহমুদ, লতিফুল ইসলাম শিবলী সঙ্গীতশিল্পী এলিটা করিম, সুজিত মোস্তফা, মনজুরুল ইসলাম খান সহ আরও অনেকে।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমান্ডে চাঞ্চল্যকর তথ্য দিলেন সাবেক আইজিপি শহীদুল
শুরু হচ্ছে হতাহতদের তথ্য সংগ্রহ
ডায়মন্ড ওয়ার্ল্ডের এমডি কারাগারে
সাবেক মন্ত্রী শাজাহান ৭ দিনের রিমান্ডে