• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

কেন ধাক্কা মেরে ঘর থেকে বের দেওয়া হয় শাহরুখকে

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৪ আগস্ট ২০২৪, ০৯:৫৭
শাহরুখ খান
শাহরুখ খান

বর্তমানে বলিউডের শীর্ষ তারকাদের একজন শাহরুখ খান। বিশ্বজুড়ে রয়েছে তার অসংখ্য ভক্ত। কিন্তু অভিনেতার আজকের এই অবস্থানে আসার পথটা মোটেও সহজ ছিল না। অনেক কাঠখড় পোহাতে হয়েছে তাকে।

তবে বলিউডের বাদশা হয়েও ব্যর্থতাকে ভয় পান শাহরুখ। ব্যর্থতা এড়াতে নাকি যা যা করা প্রয়োজন, সেটাই করেন তিনি।২০১৩ সালে দিল্লিতে এক অনুষ্ঠানে অংশ নিয়ে এমনটাই বলেছিলেন এই অভিনেতা।

এ প্রসঙ্গে শাহরুখ বলেছিলেন, আমি সত্যিই ব্যর্থতাকে খুব ভয় পাই। নিম্ন মধ্যবিত্ত পরিবারের সন্তান, জীবনে প্রচুর ব্যর্থতা দেখেছি। জীবনের একটা সময়ে আমাকে ধাক্কা মেরে রাস্তায় বের করে দেওয়া হয়েছিল। কারণ আমাদের বাড়িভাড়া দেওয়ার ক্ষমতা ছিল না।

তিনি আরও বলেছিলেন, আমি আমার বাবা-মাকেও দেখেছি দারিদ্রের মধ্যে দিয়ে সময় কাটাতে। খুব অল্প বয়সে আমি বাবাকে হারাই। তার পরেই দারিদ্র দেখেছি। তাই আমি কখনও দরিদ্রতার মধ্যে থাকতে চাইনি।

মূলত এ কারণেই নাকি শাহরুখ ঠিক করেন, দারিদ্রকে জয় করে এগিয়ে যেতে চাইলে জীবনে কঠোর পরিশ্রম করতে হবে। নিজের ক্ষমতার বাইরে গিয়েও পরিশ্রম করেছেন তিনি।

কিং খান বলেন, সৃজনশীল কাজের পাশাপাশি দারিদ্র এড়িয়ে চলার জন্য আমি একের পরে এক সিনেমার কাজ হাতে নিতে থাকি। অন্য অভিনেতারা যে সব ছবি ছেড়ে দিয়েছিল, সেগুলোতেও আমি অভিনয় করেছি।

উদাহরণ দিয়ে শাহরুখ বলেন, ‘দিওয়ানা’ সিনেমায় আরমান কোহলির অভিনয় করার কথা ছিল। ‘বাজিগর’-এ সালমান খান এবং ‘ডর’সিনেমায় আমির খানের অভিনয় করার কথা ছিল। কিন্তু তারা গেুলো ছেড়ে দেওয়ায় বেকারত্ব এড়াতে আমি এ কাজগুলোও করেছিলাম। কিন্তু সময়টা হয়তো ভালো ছিল। তাই আমি তারকা হয়ে উঠলাম।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সালমান-রাশমিকার আইটেম গানে ২০০ নৃত্যশিল্পী
নতুন লুকে ভক্তদের চমকে দিলেন শাহরুখ
শাহরুখের দেখা পেতে ৩৫ দিন ধরে যে কাণ্ড ঘটালেন ভক্ত
পাঁজরের দুটো হাড় ভেঙে গেছে সালমানের