• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

যে কারণে আন্দোলনকারীদের কাছে ক্ষমা চাইলেন ফারিণ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৪ আগস্ট ২০২৪, ১২:২৭
তাসনিয়া ফারিণ
তাসনিয়া ফারিণ

সাধারণ মানুষের পাশাপাশি শিক্ষার্থীদের কোটা আন্দোলন নিয়ে সরব হয়েছেন তারকারাও। সামাজিক যোগাযোগমাধ্যমে নিজ নিজ জায়গা থেকে প্রতিবাদও জানাচ্ছেন অনেকেই। অনেকে আবার মাঠে নেমেও সংহতি প্রকাশ করছেন। এবার সরব হলেন অভিনেত্রী তাসনিয়া ফারিণ।

শনিবার (৩ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুকে আন্দোলনের একটি ছবি শেয়ার করে পোস্ট দিয়েছেন তিনি। পাশাপাশি আন্দোলনকারী শিক্ষার্থীদের কাছে ক্ষমাও চেয়েছেন এই অভিনেত্রী।

পাঠকদের জন্য ফারিণের পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

‘এতগুলো দিন পার হয়ে যাওয়ার পর আমার কিছু বলা বা না বলাতে কিছু আসা যায় না। তবু মনে হচ্ছে আমার চুপ থাকাটাকে নিজের কাছে নিজের সহ্য হচ্ছে না। আমি আমার নিজের নিরাপত্তার কথা চিন্তা করে নীরব ছিলাম।

সাহসের অভাবে নীরব ছিলাম। নিজের স্বার্থের চেয়ে দেশের স্বার্থকে বড় করে দেখতে পারিনি। এ ব্যর্থতার দায় সম্পূর্ণ আমার। গা বাঁচিয়ে একটা দায়সারা বক্তব্য প্রদান করার চেয়ে আমার নীরব থাকাকে শ্রেয় মনে হয়েছে।

আজকে যখন হাজার হাজার মানুষ নিজের নিরাপত্তার কথা চিন্তা না করে শহীদ মিনারে জড়ো হলো, ভবিষ্যতের নিরাপত্তা নিশ্চিত করার তাগিদে, তখন নিজের বাসায় বসে নিজের নিরাপত্তার কথা ভাবাটাই হাস্যকর।

কারও কোনো সাহায্য সহযোগিতা ছাড়া আপনারা সাধারণ মানুষ যারা এত সুন্দর করে দেশ সংস্কারের কাজ করে যাচ্ছেন তারাই আসল সেলিব্রিটি। আমার মতো স্বার্থপর মানুষদের অনেক কিছু শেখার আছে আপনাদের থেকে।

হয়ত একদিন আপনাদের মতো আমারও সাহস হবে, কোনো কিছু লিখতে বলতে গিয়ে দশ বার ভাবতে হবে না। এখনও অনেক কথা লিখতে গিয়ে বারবার মুছে ফেলছি। আপনাদের মনে কষ্ট দিয়েছি। আমি ক্ষমাপ্রার্থী। বাংলাদেশের নাগরিক হিসেবে চাই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠিত হোক। কেউ পারলে আপনারাই পারবেন।’

প্রসঙ্গত, ‘আরও এক পৃথিবী’ সিনেমার পর আবারও কলকাতার সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ফারিণ। সিনেমাটির নাম ‘প্রতীক্ষা’। এতে দেবের সঙ্গে জুটি বাঁধছেন তিনি। এছাড়া মিঠুন চক্রবর্তীকেও দেখা যাবে এই সিনেমায়।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আজ সমাবেশ থেকে ‘নতুন বার্তা’ দেবেন তারেক রহমান
জামায়াত ক্ষমতায় গেলে কিছু চাপিয়ে দেবে না: ডা. তাহের
চাকরি দেবে এসিআই, থাকবে বিদেশ ভ্রমণের সুযোগ
জনবল নিয়োগ দেবে দারাজ, অভিজ্ঞতা ছাড়াই আবেদনের সুযোগ