• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ট্রাফিকের দায়িত্বে শিক্ষার্থীরা, যা বললেন তাসরিফ খান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১০ আগস্ট ২০২৪, ১৬:০৪
ছবি: সংগৃহীত

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে সোমবার (৫ আগস্ট) পদত্যাগ করে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। এরপর থেকেই নেই ট্রাফিক পুলিশ। এ অবস্থায় সড়কে শৃঙ্খলা ফেরাতে ও ট্রাফিক ব্যবস্থা নিয়ন্ত্রণে সারাদেশে নিরলসভাবে কাজ করছেন বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বিষয়টি নিয়ে ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন ‘কুঁড়েঘর’ ব্যান্ডের প্রধান ভোকাল তাসরিফ খান।

তিনি লিখেছেন, সততা শিখতে চাইলে চলুন ছাত্রদের থেকেই শিখি। রোদের মাঝে রাস্তায় ট্রাফিকিংয়ের দায়িত্বে দাঁড়িয়ে থাকা ছেলেটাকে বিরিয়ানি আর পানির বোতল দিতে গিয়ে শুনলাম, ভাইয়া আমি বিস্কুট আর পানি খেয়েছি একটু আগে, যারা খায়নি আপনি তাদেরকে দিন।

তাসরিফ আরও লিখেছেন, সারাদেশ যেখানে ছাত্রদের কাজে মুগ্ধ, সেখানে কেউ কেউ খেয়াল করলাম ছাত্রদের এই ট্রাফিকিং নিয়ে বিরক্তি প্রকাশ করছেন। আবার কোথাও কোথাও ছাত্রদের সঙ্গে দুর্ব্যবহার করার মতো স্পর্ধা দেখিয়েছে। দেখুন, এই ছেলেমেয়েরা বয়সে অনেক ছোট হলেও ওরা আমাদের চেয়ে অনেক বেশি ম্যাচিউরিটির পরিচয় দিচ্ছে।

এই কণ্ঠশিল্পী লিখেছেন, যে কাজটা আমি-আপনি সোকল্ড সুশীলরা করতে সাহস পায়নি, ওরা সেটা করে দেখিয়েছে। যেভাবে ওরা রাস্তায় জীবন দিয়েছে, ঠিক একইভাবে এই রাস্তার ট্রাফিকিংয়ের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছে। এমনকি পুরো দেশটাকে ওরা রঙিন করার চেষ্টা করে চলেছে।

সবশেষে তাসরিফ লিখেছেন, ওরা যেটা করছে সেটা সম্পূর্ণ দেশপ্রেমের জায়গা থেকে। আর আমরা শুধু মুখে বলি কিন্তু কাজের বেলায় আট আনাতেও নেই। মাঝে মাঝে আফসোস থেকে মনে হয়, আমরা ১৬ বছর বোবার মতো সহ্য করলাম, আর এখন ১৬ দিনেই কেমন হাঁপিয়ে উঠছি!

প্রসঙ্গত, কোটা সংস্কার আন্দোলনের শুরু থেকেই সরব ছিলেন তাসরিফ খান। সামাজিকমাধ্যমে একের পর এক পোস্ট দিয়ে সার্বক্ষণিক ছিলেন শিক্ষার্থীদের পাশে। এমনকি রাস্তায়ও নেমেছেন তাদের সঙ্গে।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আবু সাঈদ হত্যা: হঠাৎ আলোচনায় বেরোবি শিক্ষকের ফেসবুক পোস্ট
ত্রাণের টাকায় কৃষককে ঘর বানিয়ে দিলেন তাসরিফ খান
স্বৈরাচারের পতন না হলে আয়নাঘরে থাকতাম: তাসরিফ খান
ছাত্র আন্দোলনে নির্বিচারে গুলি, তালিকায় যে ৯২ পুলিশ কর্মকর্তা