• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

‘হাসপাতালেও মেয়েরা নিরাপদ নয়’

আরটিভি নিউজ

  ১০ আগস্ট ২০২৪, ১৬:৫৯
সংগৃহীত
ছবি: সংগৃহীত

আজকাল প্রতিবাদের উপযুক্ত জায়গা হয়ে পড়েছে সামাজিক মাধ্যম। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনই যেন তার প্রমাণ। সর্বস্তরের মানুষ প্রতিবাদে উত্তপ্ত করে ফেলেছিল নেট পাড়া। এবার একই চিত্র পশ্চিমবঙ্গে।

পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালে তরুণী চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। বিষয়টি নাড়া দিয়েছে টলিউড তারকাদের। নেটমাধ্যমে প্রতিবাদে সরব হয়েছেন তারা। স্বস্তিকা মুখোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্র হয়েছেন প্রতিবাদে সরব।

নিজের ফেসবুকে স্বস্তিকা লিখেছেন, ভাষা নেই নিন্দার। এই দোষীদের অন্তত সাজা হোক। এবার আর মেয়েটার দোষ, সে ভুল ভাবে, ভুল সময়ে, ভুল জায়গায় ছিল বলে তার দিকে আঙুল তুলব না। একটা হাসপাতালেও মেয়েরা নিরাপদ নয়? যাব কোথায়?

সৃজিত লিখেছেন, আমার শহর কুণ্ঠিত বড়, ক্ষমা করো তুমি মেয়ে; পুরুষ বলেই গাইছি এ গান, শুধু মার্জনা চেয়ে...।

অভিনেত্রী রূপাঞ্জনার ভাষায়, আমরা আগেই হার মেনে নেই বলেই আমাদের লড়াই ছোট করে দেখা হয়! এখনই হার মানার সময় এসে গিয়েছে কী? বিচার চাই! মানে, এবার বিচার চাই। অপরাধীদের কঠিন শাস্তি চাই, যা নজির হয়ে থাকবে।

হাসপাতালের সেমিনার হল থেকে অর্ধনগ্ন অবস্থায় উদ্ধার তরুণী চিকিৎসকের দেহ। ঘটনার প্রতিবাদে উত্তাল হাসপাতাল চত্বর। দোষীর কড়া শাস্তির দাবিতে পথে নেমে বিক্ষোভ প্রদর্শন করেন চিকিৎসকরা। এরপরই সরব তারকারা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তির প্রতিবাদে আখাউড়ায় হেফাজতের বিক্ষোভ
মালয়েশিয়ায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের প্রতিবাদ সভা অনুষ্ঠিত 
মহানবি (সা.)-কে নিয়ে কটূক্তি, জাবিতে প্রতিবাদ
ভারতে মহানবি (সা.)-কে কটূক্তির প্রতিবাদে হিলিতে বিক্ষোভ