• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সেন্সর বোর্ডের প্রচলিত নিয়মবিধি বাতিল চাই: শিহাব শাহীন

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৫ আগস্ট ২০২৪, ১৫:৪৮
শিহাব শাহীন
শিহাব শাহীন

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের বিজয়ের পর গঠন হয়েছে অন্তর্বর্তীকালীন নতুন সরকার। যার প্রধান ড. মুহাম্মদ ইউনূস। তার নেতৃত্বাধীন সরকারের কাছে চলচ্চিত্রাঙ্গনের আমূল সংস্কারের কথা বলছেন সংশ্লিষ্টরা। পাশাপাশি মতামতও দিয়েছেন অনেকেই। এদের মধ্যে বিষয়টি নিয়ে কথা বলেছেন জনপ্রিয় নির্মাতা শিহাব শাহীনও।

তিনি বলেন, গ্রেডিং সেন্সর বোর্ডের প্রচলিত যে নিয়মবিধি আছে সেটার বাতিল চাই। পাশাপাশি গ্রেডিং সিস্টেমের ওপর সিনেমার সার্টিফিকেট দেওয়ার নিয়ম চালু হোক। সেই গ্রেডিংয়ের ওপর যাচাই করে দর্শক হলে সিনেমা দেখতে যাবে। সেন্সর বোর্ড বা চলচ্চিত্র অনুদান নিয়ে বিভিন্ন দুর্নীতির কথা শোনা যায়, সেসব বন্ধ করতে হবে।

শিহাব শাহীন আরও বলেন, প্রদর্শক সমিতির সঙ্গে প্রযোজকদের একটা সহাবস্থান নিয়ে আলোচনা হোক। সিনেমা হলের টিকিটের মাত্র ২০ শতাংশ প্রযোজক পান। এ বৈষম্য দূর হওয়া উচিত। প্রযোজক ও প্রদর্শকদের টিকিট মূল্যের সমান অংশীদারি হলেই প্রযোজকরা সিনেমা নির্মাণে আগ্রহী হবেন।

নির্মাতা বলেন, চলচ্চিত্রকে কেন্দ্র করে বিভিন্ন সমিতির লেজুড়বৃত্তি বন্ধ করতে হবে। কারণ এসব সমিতি সিনেমাশিল্পের কোনো উপকারে আসে না। বরং সমিতির নির্বাচন ঘিরে বিভিন্ন বিতর্কিত কার্যকলাপে হাসাহাসি করে দর্শকরা।

কারিগরি উন্নয়ন প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, চলচ্চিত্রের জন্য জরুরি অবকাঠামোগুলো নির্মাণ করা উচিত। আশা করি কারিগরি বিভাগের উন্নতির জন্য অনুদানের সহজ ব্যবস্থা করা হবে।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুহাম্মদ (সা.) বিশ্ব মানবতার জন্য অনুসরণীয় আদর্শ: প্রধান উপদেষ্টা
শেখ হাসিনার সময় দেশ দুর্নীতির সাগরে নিমজ্জিত ছিল: ড. ইউনূস
আক্রমণ আক্রমণ খেলা বন্ধ করুন: ফারুকী
রাষ্ট্র সংস্কারে ৬ কমিশন, দায়িত্ব পেলেন যারা