• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অডিশনের নামে হেনস্তার শিকার অভিনেত্রী

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৭ আগস্ট ২০২৪, ০৯:৫০
ছবি সংগৃহীত

শোবিজে নিজের জায়গা তৈরি করতে গিয়ে অনেক অভিনেত্রীই যৌন হেনস্তার শিকার হন। এবার নামপ্রকাশে অনিচ্ছুক কলকাতার এক অভিনেত্রী জানালেন, সুমন সরকার নামে এক ব্যক্তি অডিশনের নামে তাকে যৌন হেনস্তা করেছেন। অভিযুক্ত ব্যাক্তি কাস্টিং কো-অর্ডিনেটরের ভুয়া পরিচয় দিয়েছিলেন বলেও অভিযোগ করেন তিনি।

সম্প্রতি বিষয়টি নিয়ে ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের এক সাক্ষাৎকারে কথা বলেন ওই অভিনেত্রী। তিনি বলেন, ইনস্টাগ্রামে সুমনের লক্ষাধিক অনুসারী রয়েছে। এ ছাড়াও আইএমডিবিতেও নিজস্ব প্রোফাইল রয়েছে তার। কিন্তু তার সঙ্গে সাক্ষাতে কোনোভাবেই তার আসল বুঝতে পারেননি তিনি।

ঘটনার দিনে ফ্ল্যাটে গিয়ে অভিনেত্রী দেখেন, সুমন ছাড়া দ্বিতীয় কোনো ব্যক্তি নেই। এমনকি কোনো চিত্রগ্রাহকও ছিলেন না। সেখানেই অভিনেত্রীকে খোলামেলা পোশাক পরিয়ে নানানভাবে ছবি তোলেন অভিযুক্ত।

ভুক্তভোগী অভিনেত্রী বলেন, কাজ হাসিলের জন্য লোভনীয় কাজের টোপ দিয়েছিলেন সুমন। যেমন, জাতীয় স্তরের প্রথম সারির এক ওয়েব প্ল্যাটফর্মে হিন্দি ভৌতিক সিরিজ়ে কাজের সুযোগ। দুটি সিজন ধরে চলবে এটি— এমনটি বলা হয়েছিল তাকে। একটি মেয়ে অতৃপ্ত আত্মার হাতে ধর্ষিতা হবে, গল্প এমনই। পরিচালনায় অনুভব সিং, ধর্ষিতার বাবা পঙ্কজ ত্রিপাঠী, দিদি ম্রুণাল ঠাকুর- এসব চমকপ্রদ টোপ দেওয়ার পাশাপাশি এই সিরিজে কাজের জন্য আমাকে এক কোটি ৪০ লক্ষ টাকা পারিশ্রমিকও দেওয়া হবে বলে জানিয়েছিলেন।

অভিনেত্রীর ভাষ্য, এত কিছু শোনার পর নিজেকে ধরে রাখতে পারিনি। তাই ভালো করে খোঁজ নিয়েই রাজি হয়ে যাই অডিশনের জন্য। এমনকি, কাউকে না সঙ্গে নিয়ে পরীক্ষা দিতে চলে গিয়েছিলাম। এও মনে ছিল না, কোনো জাতীয় স্তরের ওয়েব প্ল্যাটফর্ম মৌখিক ভাবে কোনও অভিনেত্রীকে পাকা কথা দেয় না।

নামপ্রকাশে অনিচ্ছুক ওই অভিনেত্রী আরও বলেন, ইনস্টাগ্রামে ওর প্রোফাইল থেকে হোয়াটসঅ্যাপ নম্বর পেয়েছিলাম। যোগাযোগ করার পর বলেন, তিনি কলকাতায় এলে ডেকে নেবেন। এরপর ১৪ আগস্ট পরীক্ষা দেওয়ার জন্য ডাকেন।

ঘটনা বর্ণনা করে তিনি বলেন, সুমন প্রথমে রাজারহাট শপিং মলে কফির দোকানে আসতে বলেন তাকে। আলাপের পর অভিনেত্রীকে শপিং মল থেকে পনেরো মিনিট দূরে ফাঁকা একটি ফ্ল্যাটে নিয়ে যান। জানান, আলাদাভাবে ডেকে প্রত্যেকের অডিশন নিচ্ছেন। অথচ, সেখানে সুমন ছাড়া দ্বিতীয় কোনও ব্যক্তি নেই, কোনো চিত্রগ্রাহকও ছিলেন না। সেখানেই অভিনেত্রীকে খোলামেলা পোশাক পরিয়ে নানা ভাবে ছবি তোলেন সুমন। আচমকা তার স্পর্শকাতর জায়গায় স্পর্শও করা হয়। অবস্থা বেগতিক বুঝে প্রতিবাদ জানিয়ে অভিনেত্রী দ্রুত ফ্ল্যাট থেকে বেরিয়ে যান।

সুমনের বিরুদ্ধে অভিনেত্রী কোনো আইনি পদক্ষেপ নিবেন কী না? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি সুমনের সঙ্গে আর কোনো যোগাযোগই রাখব না। ওর দেওয়া কাজও করব না।

এদিকে পরো বিষয়টি অস্বীকার করেছেন অভিযুক্ত সুমন। তিনি বলেন, আমি কাউকে জোর করিনি। কলকাতার অভিনেত্রী স্বেচ্ছায় অডিশন দিতে গিয়েছিলেন। যা যা বলেছি তাই করতে রাজি হয়েছিলেন। ওর ফেরার ব্যবস্থাও করে দিই। ঠিকঠাক ফিরেছেন কিনা, খবর নিই।

পাল্টা অভিযোগ করে তিনি আরও বলেন, এতই যদি আমার থেকে আপত্তিজনক ব্যবহার পেয়ে থাকেন, তাহলে আমাকে মুঠোফোন বার্তায় হাসিমুখের চিহ্ন দিয়ে কেন জানিয়েছিলেন, তিনি ঠিকমতো ফিরেছেন? অভিযুক্তের দাবি, পুরোটাই পরিকল্পিত ভাবে ঘটানো হচ্ছে। আমি নির্দোষ।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছবি পোস্টের নতুন নিয়ম আনলো ইনস্টাগ্রাম
এবার তুরস্কে বন্ধ হলো ইনস্টাগ্রাম
৬৩ হাজার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট বন্ধ করে দিলো মেটা 
যে কারণে ফেসবুক, ইনস্টাগ্রাম ব্যবহার করেন না সারিকা