• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

অতীত থেকে শিক্ষা নিয়ে সাবধান হওয়ার আহ্বান প্রিন্স মাহমুদের

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৭ আগস্ট ২০২৪, ১২:০৭
প্রিন্স মাহমুদ
প্রিন্স মাহমুদ

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সংহতি জানিয়ে শুরু থেকেই পাশে ছিলেন তারকারা। রাজপথে নেমে নিজ নিজ জায়গা থেকে জানিয়েছেন প্রতিবাদও। শুরু থেকেই সরব ছিলেন জনপ্রিয় গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক প্রিন্স মাহমুদ।

সামাজিক যোগাযোগমাধ্যমে আন্দোলনের সময়ে বিভিন্ন ইস্যু নিয়ে নিজের মতামতও দিয়েছেন তিনি। এবার অতীত থেকে শিক্ষা নিয়ে সাবধান হওয়ার আহ্বান জানালেন প্রিন্স মাহমুদ।

শুক্রবার (১৬ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি পোস্ট দিয়েছেন তিনি। পাঠকদের জন্য প্রিন্স মাহমুদের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো—

প্রিন্স মাহমুদের ফেসবুক থেকে নেওয়া

‘ক্ষমতা পেয়েছে মনে করে এখন যারা অন্যায় করবে তাদের ফলও ভালো হবে না। সাবধান হও। অতীত থেকে শিক্ষা নাও। ভুইলো না, ক্ষমতা চোখে ঢাকনি পরায় দেয়। কান মোহর করে দেয়।

দখলের লোভ বড় নাছোড়বান্দা। মুখে বলবা রাস্তা ছেড়ে যাব না, আর অন্যায় করে আগামীর আরাম-আয়েশের জিন্দেগি বেছে নিবা, সেই চিন্তা স্বপ্নেও মাথায় এনো না। কে কী অবস্থায় আছো, সব ছবি তোলা আছে। তোমাদের আত্মীয়স্বজনকেও সাবধান করো। এটা দখল, ওইটা দখল, চিন্তা মন থেকে ঝেড়ে ফেলো। চোখ-কান খোলা রাখো।

কোনোভাবেই কোনো প্ররোচনায় আইন নিজের হাতে তুলে নিবা না। হিংসা ও প্রতিহিংসার পশু প্রবৃত্তিকে উসকে দিয়ে শয়তান মানুষে মানুষে বিভেদ সৃষ্টির মাধ্যমে পৃথিবীকে অগ্নিকুণ্ডে পরিণত করে, প্রমাণিত হইছে। আর না...আর না। দেশপ্রেম কিন্তু হাত দিয়ে ছোঁয়া যায় না। ভুলবে না, নিজের দায়িত্ব সঠিকভাবে করাই দেশপ্রেম। দেশের প্রয়োজনে রাস্তায় থাকবা, ন্যায়ের পক্ষে থাকবা।’

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে বিজয়ের পর গঠন হয়েছে অন্তর্বর্তীকালীন নতুন সরকার। যার প্রধান ড. মুহাম্মদ ইউনূস। তার নেতৃত্বাধীন সরকারের কাছে চলচ্চিত্রাঙ্গনের আমূল সংস্কারের কথা বলছেন সংশ্লিষ্টরা। পাশাপাশি মতামতও দিয়েছেন অনেকেই।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পুলিশের ক্ষতি হলে আপনার-আমার ক্ষতি হবে: প্রিন্স মাহমুদ
সহিংসতা, হানাহানি, ধ্বংসাত্মক কাজ করা যাবে না: প্রিন্স মাহমুদ
শাফিন আহমেদের মৃত্যু আমাদের জন্য অপূরণীয় ক্ষতি: প্রিন্স মাহমুদ
তাহসানের নামে মিথ্যা প্রচারণা, প্রিন্স মাহমুদের প্রতিবাদ