• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

জন্মদিনে মায়ের কাছে পূজার খোলা চিঠি

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২০ আগস্ট ২০২৪, ১৬:৫৩
ছবি সংগৃহীত

চিত্রনায়িকা পূজা চেরির জন্মদিন আজ (২০ আগস্ট)। প্রতিবছর মায়ের সঙ্গেই জন্মদিন পালন করতেন এই অভিনেত্রী। তবে এবার বিষণ্ণতায় কাটছে তার জন্মদিন। কারণ চলতি বছরের মার্চে মাকে হারিয়েছেন তিনি। এবারই প্রথম মাকে ছাড়া জন্মদিন কাটছে পূজার। তাই সামাজিক যোগাযোগমাধ্যমে প্রয়াত মায়ের উদ্দেশে খোলা চিঠি লিখেছেন এই নায়িকা।

মঙ্গলবার (২০ আগস্ট) নিজের ভেরিফায়েড ফেসবুকে মার কাছে একটি খোলা চিঠি লিখেছেন পূজা।

পাঠকদের জন্য চিত্রনায়িকার পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

মা, এই প্রথম তোমাকে ছাড়া আমার জন্মদিন এসে গেল। খুব করে মনে পড়ছে গত বছরের কথা। তোমার শরীরটা তেমন একটা ভালো ছিল না, কিন্তু আমি মন খারাপ করে তোমার সঙ্গে একটু উচ্চস্বরে বলে উঠলাম—‘সবার মা কিছু না কিছু করে, তুমি তো আমার জন্য পায়েশও বানাচ্ছো না।

তুমি সেই দুর্বল শরীর নিয়ে আমার জন্য পায়েশ বানিয়ে নিয়ে আসলে। যদিও পায়েশটা ভালোভাবে রান্না হয়নি। একটু চাল-চাল ছিল তারপরও বানিয়ে নিয়ে এসেছিলে তো, এটাই অনেক। কিন্তু মামুনি এইবারও যে সেই একই পায়েশ খেতে ইচ্ছে করছে তোমার নিজ হাতে বানানো।

উফ! কান্নায় চোখটা ভরে উঠছে। তুমি নেই ৬ মাস হলো। কতদিন তোমাকে দেখি না গো মামুনি। জানি না সৃষ্টিকর্তা আমাকে কতদিন বাঁচিয়ে রাখবে। তবে যতদিন এভাবে বেঁচে থাকব কীভাবে বুকে এই আটকে থাকা কষ্টকে দমিয়ে রাখব? তা তো সম্ভব না।

তবে একটা কথা কি জানো? তুমি আজকে আমায় নতুন করে জন্ম দিলে। নতুন এক পূজা। যার কিনা একাই লড়াই করতে হবে। আমি জানি তুমি আমাকে দেখছ। তুমি সবসময় আমার পাশে আছ, তাই তো এখন পর্যন্ত কোনো কালোছায়া আমাকে ঘিরে রাখতে পারেনি। তুমি তোমার কথা ঠিক রাখছ। এইবার আমার পালা। দেখবে তোমাকে দেওয়া কথা আমি ঠিকই রাখব। তোমার অস্তিত্ব কারও কাছে না থাকলেও আমার কাছে সবসময় থাকবে। তুমি আছ, আমার পাশেই আছ। এই যে আমি এত কথা লিখছি, আমি তো অনুভব করছি তুমি আমার পাশেই আমার মাথায় হাত বুলিয়ে দিচ্ছ।

জন্মদিনে স্বার্থপরের মতো একটা কিছু চাইব মামুনি। এপারে তো নিজের রাখোনি, সবসময় আমার খেয়ালই করে গেছিলে। ওপারে অন্তত নিজের খেয়াল রেখ মামুনি। ভালো থেকো আমার লক্ষ্মী মামুনি। তোমার মেয়েটা আর কিছু লিখতে পারছে না চোখভর্তি জল চলে আসছে আর চোখটা ব্যথা করছে। অনেক ভালোবাসি।

প্রসঙ্গত, গেল ২৪ মার্চ মারা যান পূজার মা ঝর্ণা রায়। মায়ের অনুপ্রেরণা ও উৎসাহেই চলচ্চিত্র জগতে পা রাখেন এই নায়িকা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কখনোই আমি সুবিধাবাদী ছিলাম না: পূজা
আইনি ব্যবস্থা নেবেন পূজা চেরি
নতুন সিনেমায় পূজা চেরি
শিক্ষার্থীদের ওপর হামলা, নিন্দা জানালেন পূজা ও বুবলী