• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ফের রাজনীতিতে সরব হচ্ছেন গায়ক মনির খান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২০ আগস্ট ২০২৪, ১৮:৪০
মনির খান
মনির খান

সংগীত জগতের জনপ্রিয় কণ্ঠশিল্পী মনির খান। গানের পাশাপাশি এক সময় সক্রিয় ছিলেন রাজনীতিতেও। বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-সাংস্কৃতিক সম্পাদক পদে ছিলেন তিনি। কিন্তু ২০১৮ সালের জাতীয় নির্বাচনে মনোনয়ন না পাওয়ায় অভিমানে আনুষ্ঠানিকভাবে রাজনীতি ছেড়ে দেন এই গায়ক।

সে সময় মনির জানিয়েছিলেন, মন ভেঙে গেছে তার। এবার জানা গেল, অভিমান ভেঙে ছয় বছর পর রাজনীতিতে ফিরছেন তিনি। যোগাযোগ বাড়াচ্ছেন দলের কেন্দ্রে। এমনই আভাস পাওয়া গেছে।

বিষয়টি নিয়ে গণমাধ্যমেও কথা বলেছেন মনির। তিনি বলেন, আমি ঘরের ছেলে ঘরেই আছি। মাঝে দলের সঙ্গে অভিমান ছিল। আর অভিমান তো পরিবারের সদস্যদের সঙ্গেও হয়। সেটা আবার মিটে যায়। আমার বেলায়ও সেটাই হয়েছে। তা ছাড়া আমি তো অভিমান করে অন্য দলে যোগ দেইনি। বর্তমানে দলের সবার সঙ্গে যোগাযোগ হচ্ছে। দলের দুঃসময়ে কাজ করেছি আমি। আমৃত্যু জাতীয়তাবাদী রাজনীতির সঙ্গেই থাকতে চাই।

সম্প্রতি নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি পোস্ট দেন মনির খান। সেখানে নিজের সঙ্গে হয়ে যাওয়া অন্যায় ও অনিয়মের কথা তুলে ধরেছেন এই সংগীতশিল্পী।

পোস্টের শুরুতে মনির লিখেছেন, ১৫ বছর। হ্যাঁ, ১৫ বছরই তো! বুকের মধ্যে চাপা কষ্ট আর বোবা কণ্ঠ নিয়ে কেটে গেল এতোগুলো বছর। আমি একজন সংগীতশিল্পী। কিন্ত ‘বিটিভি, বেতার কেন্দ্র, শিল্পকলা এবং সরকারি কোনো অনুষ্ঠানে গান গাওয়ার সুযোগ দেওয়া হয়নি এই সময়ে। এমনকি অনেক বেসরকারি অনুষ্ঠানেও ডাকা হয়নি।

গায়ক আরও লেখেন, আমার নামে ১০টি ককটেল বিস্ফোরণ, গাড়ি ভাঙচুর, নাশকতার মতো মিথ্যা, হাস্যকর রাজনৈতিক মামলা দিয়ে হয়রানি করা হয়েছিল। কী অপরাধ ছিল আমার? হয়তো ভিন্ন মতের মানুষ ছিলাম-এটাই ছিল আমার অপরাধ। কখনও বলিনি আমি।

সবশেষে মনির লেখেন, ছাত্র ও তরুণ সমাজের আত্মত্যাগ ও আন্দোলনের মাধ্যমে দেশে এখন বাক স্বাধীনতার নতুন সূর্য উদিত হয়েছে, তাই বললাম। শিল্প-সংস্কৃতি চর্চায় কোনো বাধা বা দেয়াল থাকতে নেই। শিল্পীর কণ্ঠকে রোধ করতে নেই। আশা করি স্বাধীনতার এই নতুন সূর্যের আলোয় নতুন করে পাখা মেলবে শিল্প-সংস্কৃতি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি ফোরকান, সম্পাদক কাইয়ূম
সংস্কার শেষে নির্বাচন দিয়ে ক্ষমতা হস্তান্তর করা হবে: আসিফ মাহমুদ
জনগণ নির্বাচন ও ক্ষমতার পালাবদলের জন্য গণঅভ্যুত্থানে আসেনি: শ্রম উপদেষ্টা  
নির্বাচিত সরকার পেতে সারজিসের দুই পরামর্শ