• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

আমরা হার মানি না, শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়তে জানি: চমক

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৪ আগস্ট ২০২৪, ১১:৩৭
রুকাইয়া জাহান চমক
রুকাইয়া জাহান চমক

ভয়াবহ বন্যায় আটকা পড়ে আছে দেশের উত্তর-পূর্বাঞ্চলের ১১টি জেলার মানুষ। বন্যার পানিতে তলিয়ে গেছে লাখ লাখ মানুষের বাড়িঘর-ফসলি জমি। ইতোমধ্যে বন্যাদুর্গতদের উদ্ধারে কাজ করছে সেনাবাহিনী, কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী। পাশাপাশি উদ্ধারে কাজ করে যাচ্ছে সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরাও।

সাধারণ মানুষের পাশাপাশি যে যেভাবে পারছেন বন্যার্তদের সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন তারকারাও। পিছিয়ে নেই অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে সংহতি জানিয়ে রাজপথে নেমেছিলেন তিনি। এবার বন্যাদুর্গতদের সাহায্যের জন্য প্রথম থেকেই কাজ করে যাচ্ছে। একটি টিম নিয়ে বানভাসিদের উদ্ধারে গেছেন এই অভিনেত্রী।

সেখানে গিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে কয়েকটি ছবি শেয়ার করে একটি পোস্ট দিয়েছেন চমক। যেখানে দেখা যায়, গ্রামের অসহায় মানুষের মাঝে ত্রাণ নিয়ে যাচ্ছে অভিনেত্রীর টিমের সেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা।

পোস্টের ক্যাপশনে লিখেছেন, তোমার ভয় নেই মা, আমরা প্রতিবাদ করতে জানি। এইটা শুধুমাত্র একটা গান না, এইটা জাতিগতভাবে আমাদের পরিচয়। আমরা প্রতিবাদী, আমরা বিপ্লবী আমরা হার না মানা নির্ভীক যোদ্ধা।

অভিনেত্রী আরও লেখেন, যেকোনো দুর্যোগ, হোক সেটা প্রাকৃতিক অথবা মানবসৃষ্ট আমরা সেটাকে বুক পেতে হাসিমুখে প্রতিহত করতে পারি। আমরা যেমন রাজপথে দুহাত মেলে বুকে গুলি নিতে পারি, তেমনি বন্যার ছোবল থেকে আমাদের দেশটাকে বাঁচিয়েও আনতে পারি।

সবশেষে চমক লিখেছেন, পৃথিবীর যত বড়ো পরাশক্তিই হোক না কেন, আমাদের ভাসিয়ে দেওয়া উজাড় করে দেওয়া, নিশ্চিহ্ন করে দেওয়া এত সহজ না! কারণ আমরা শেষ রক্তবিন্দু পর্যন্ত লড়তে জানি।

তাই আপাতত চোখের সামনে অনেকগুলো হাসিমুখ দেখছি, যারা সারাদিন পানির মধ্যে যুদ্ধ করে, দুটো শুকনো টোস্ট আর গুড় খেয়েও প্রাণ খুলে হাসছে, আর প্রস্তুতি নিচ্ছে কালকের যুদ্ধের জন্য। গানটি বার বার বুকে এসে বাঁধছে ‘তোমার ভয় নেই মা, আমরা প্রতিবাদ করতে জানি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কেউ কেউ ত্রাণ বিক্রিও করে দিয়েছে: চমক
স্বামীর তৃতীয় বিয়ে নিয়েও সমস্যা নেই চমকের
একজন ধনীর সঙ্গে ডেট করেছিলাম, তবে সুখী হতে পারিনি: চমক
একতাবদ্ধ হয়ে কাজ করলে দেশ এগিয়ে যাবে: মিম