• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

‘চিড়া-মুড়ি দিয়া ছবি তুলতাছেন দশ জনে, মাফ কইরা দেন’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৫ আগস্ট ২০২৪, ১০:৩২
রায়হান রাফী
রায়হান রাফী

দেশের বিভিন্ন জেলায় ভয়াবহ বন্যায় আটকে থাকা মানুষদের সহযোগিতায় এগিয়ে আসছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ও সেচ্ছাসেবী সংগঠন। সেনাবাহিনী, কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনীর পাশাপাশি উদ্ধারে কাজ করছেন তারকাও।

বন্যার্তদের জন্য প্রয়োজনীয় ত্রাণ নিয়ে আক্রান্ত এলাকায় গিয়ে অসহায় মানুষদের হাতে তুলে দেওয়া হচ্ছে। পাশাপাশি বন্যার পানিতে আটকে থাকা মানুষদের উদ্ধারের চেষ্টাও চলছে। তবে এবারের বন্যায় শুরু থেকেই আহ্বান জানানো হচ্ছে, ত্রাণ দিয়ে যেন কোনো ছবি না তোলা হয়। এতে করে যে ব্যক্তি ত্রাণ গ্রহণ করছেন, তার সামাজিক মানক্ষুণ্ন হতে পারে।

কিন্তু সেই আহ্বান না মেনে ত্রাণ দেওয়ার সময়ে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করছেন অনেকেই।

শনিবার (২৪ আগস্ট) বিষয়টি নিয়ে একটি ঘটনা ফেসবুকে শেয়ার করেছেন নির্মাতা রায়হান রাফী। সেখানে ত্রাণ দিয়ে ছবি তোলা থেকে বিরত থাকার অনুরোধ জানান তিনি।

পাঠকদের জন্য রাফীর পোস্টটি হুবহু তুলে ধরা হলো—

‘ত্রাণ দিয়ে ছবি তোলা থেকে বিরত থাকুন প্লিজ।

কুমিল্লার বুড়িচং উপজেলার একজন বন্যার্তের আর্তনাদ— ভাই, প্রতিবছর নিজের খামারের একটা গরু গরিবদের দিয়ে দিছি কোরবানির জন্য, নিজের পুকুরের মাছ যখনই বিক্রি করতাম আগে পাড়া প্রতিবেশীদের দিতাম, কোনোদিন ছবি তুলি নাই।

অথচ আজকে আপনারা আমারে এক পোটলা চিড়া আর মুড়ি দিয়া ছবি তুলতাছেন দশ জনে! ভাই, মাফ কইরা দেন আমাদের। আল্লাহর ওয়াস্তে মাফ কইরা দেন। মাফ কইরা দেন ভাই!

রাফীর সেই পোস্টের নিচে আক্ষেপ প্রকাশ করেছেন নেটিজেনরাও। অনেকে বলেছেন বন্যাকবলিত এলাকায়, কেউ কেউ ত্রাণ বিতরণ করতে গিয়ে নিজেদের প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েছেন। যা মোটেও সেখানকার পরিবেশ ভালো করছে না। এসব বন্ধ হওয়া উচিত বলেই মনে করছেন সবাই।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার্তদের ত্রাণ সহায়তা, খরচ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ
ত্রাণের টাকায় কৃষককে ঘর বানিয়ে দিলেন তাসরিফ খান
শুধু ত্রাণের কার্টন বিক্রি করেই যত লাখ টাকা পেল আস-সুন্নাহ ফাউন্ডেশন
বন্যার্তদের না দিয়ে ত্রাণের চাল রেখে দিলেন চেয়ারম্যান, অতঃপর...