• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বন্যার্তদের সহায়তায় ‘ফাউন্ডেশন’ গড়বেন আসিফ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৫ আগস্ট ২০২৪, ১৩:৩০
আসিফ আকবর
আসিফ আকবর

দেশের যেকোনো দুর্যোগে বরাবরই এগিয়ে আসেন কণ্ঠশিল্পী আসিফ আকবর। চলতি বছরের বন্যা পরিস্থিতি দেখে এই গায়কের মনে হয়েছে একটা ফাউন্ডেশন থাকলে বন্যার্তদের সহায়তায় সুবিধা হতো। তাই দ্রুত ‘আসিফ আকবর ফাউন্ডেশন’ নামে একটি প্রতিষ্ঠান করার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

শনিবার (২৪ আগস্ট) নিজের ফেসবুকে বিষয়টি নিয়ে একটি ভিডিও বার্তা দিয়েছেন আসিফ। সেখানে তিনি বলেন, দেশের ৬৪ জেলায় আমার ফ্যান ক্লাব রয়েছে। প্রতি ক্লাব থেকে ১১ জনের একটা টিম গঠন করব, যারা জেলায় জেলায় এ ধরনের দুর্যোগে মানুষের পাশে দাঁড়াবেন। সব জেলার দুর্যোগ ব্যবস্থাপনা মনিটরিং করব নিজেই। দেশের বাইরেও আমার ভক্তকূল রয়েছে। তহবিল গঠনে তারাও এগিয়ে আসবে।

জানা গেছে, কয়েক দিনের টানা বৃষ্টিতে বাংলাদেশ-সংলগ্ন ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় ত্রিপুরা রাজ্যে বন্যা দেখা দিয়েছে। এতে ডুম্বুর জলবিদ্যুৎ প্রকল্পের বাঁধ খুলে দিয়েছে ত্রিপুরা রাজ্য সরকার। ফলে গোমতী ও ফেনী নদীর পানি হঠাৎ বেড়ে বাংলাদেশের বিভিন্ন অঞ্চল তলিয়ে গেছে। মুহুরী, কহুয়া ও সিলোনিয়া নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

এবারের বন্যায় ১২ জেলায় মোট ক্ষতিগ্রস্ত লোকসংখ্যা ৪৯ লাখ ৩৮ হাজার ১৫৯। ক্ষতিগ্রস্ত পরিবার ৯ লাখ ৪৪ হাজার ৫৪৮টি। এখন পর্যন্ত ১২ জেলায় মোট ১৮ জন মারা গেছে বন্যায়। এর মধ্যে ফেনীতে একজন, কুমিল্লায় চারজন, চট্টগ্রামে পাঁচজন, নোয়াখালীতে তিনজন, ব্রাহ্মণবাড়িয়ায় একজন, লক্ষ্মীপুরে একজন এবং কক্সবাজারে তিনজন মারা গেছে।

ইতোমধ্যে বন্যার্তদের উদ্ধার করে নিরাপদে রাখতে আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে তিন হাজার ৫২৭টি। বর্তমানে এসব কেন্দ্রে আশ্রয় নিয়েছে দুই লাখ ৮৪ হাজার ৮৮৮ জন।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জুলাই স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি ড. ইউনূস, সম্পাদক মুগ্ধর ভাই
গণ-অভ্যুত্থানে শহীদদের স্মৃতি রক্ষার্থে ফাউন্ডেশন করা হয়েছে: ড. ইউনূস
বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়েছে আহবান তরুণ সংঘ ফাউন্ডেশন
শুধু ত্রাণের কার্টন বিক্রি করেই যত লাখ টাকা পেল আস-সুন্নাহ ফাউন্ডেশন