• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

হুরুনের তালিকায় বলিউডের শীর্ষ ধনী শাহরুখ খান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৯ আগস্ট ২০২৪, ১৮:৩৫
শাহরুখ খান
শাহরুখ খান

প্রথমবারের মতো মর্যাদাপূর্ণ ‘হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট’-এ স্থান পেলেন বলিউড অভিনেতা শাহরুখ খান। সিনেমা জগত থেকে জায়গা পাওয়া তারকাদের মধ্য থেকে এ তালিকার শীর্ষে রয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) শীর্ষ ধনীদের এ তালিকা প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি।

ভারতীয় গণমাধ্যম দ্য ইকোনোমিক টাইমসের তথ্য অনুযায়ী, হুরুনের তালিকায় জায়গা পেয়েছেন বলিউডের বেশ কজন তারকা। এ তালিকার শীর্ষে রয়েছেন শাহরুখ।

চলতি বছরের হিসাব অনুযায়ী, অভিনেতার মোট সম্পদের পরিমাণ ৭ হাজার ৩০০ কোটি রুপি। যা বাংলাদেশি টাকায় ১০ হাজার ৪০০ কোটি টাকারও বেশি। অভিনেতার এই আয়ের মূল উৎস আইপিএল ফ্র্যাঞ্চাইজি ‘কলকাতা নাইট রাইডার্স’এবং প্রযোজনা প্রতিষ্ঠান ‘রেড চিলিস।’

এ তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছেন অভিনেত্রী জুহি চাওলা। তার মোট সম্পদের পরিমাণ ৪ হাজার ৬০০ কোটি রুপি। শাহরুখের ব্যবসায়ীক অংশীদারও তিনি। অভিনেতার ‘কলকাতা নাইট রাইডার্স’র সহ-কর্ণধার জুহি।

হুরুনের তালিকার তৃতীয় স্থানে জায়গা পেয়েছেন হৃতিক রোশান। তার মোট সম্পদের পরিমাণ ২ হাজার কোটি রুপি। অভিনয়ের পাশাপাশি ফ্যাশন ব্র্যান্ড ‘এইচআরএক্স’র মালিক তিনি। অভিনেতার সম্পত্তির মূল উৎস তার এই ব্র্যান্ডটি।

তালিকার চতুর্থ ও পঞ্চম অবস্থানে রয়েছেন অমিতাভ বচ্চন ও করণ জোহর। যথাক্রমে তাদের সম্পদের পরিমাণ— ১৬০০ কোটি রুপি ও ১৪০০ কোটি রুপি। বিভিন্ন খাতে বিনিয়োগ করে এই সম্পত্তির মালিক হয়েছেন অমিতাভ। অন্যদিকে প্রযোজনা সংস্থা ‘ধর্মা প্রোডাকশনস’-ই মোট সম্পদের মূল উৎস করণের।

প্রসঙ্গত, দীর্ঘ ৪ বছর বিরতির পর ২০২৩ সালে রাজকীয়ভাবে বড় পর্দায় ফেরেন শাহরুখ। এ বছর তিনটি ব্লকবাস্টার সিনেমা ‘পাঠান’, ‘জওয়ান’ও ‘ডাঙ্কি’উপহার দেন তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নতুন লুকে ভক্তদের চমকে দিলেন শাহরুখ
শাহরুখের দেখা পেতে ৩৫ দিন ধরে যে কাণ্ড ঘটালেন ভক্ত
তিন খানকে নিয়ে কঙ্গনার যে ইচ্ছা
কেন ধাক্কা মেরে ঘর থেকে বের দেওয়া হয় শাহরুখকে