• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ট্রাম্পের প্রচারের গান ব্যবহার আপত্তি অ্যাবার

ডয়েচে ভেলে

  ৩০ আগস্ট ২০২৪, ১২:৫৪
ট্রাম্প
সংগৃহীত

একাধিক গায়ক এবং ব্যান্ড একই আপত্তি তুলেছেন। অভিযোগ, অনুমতি ছাড়াই তাদের গান ব্যবহার করছেন সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

সুইডেনের পপ ব্যান্ড অ্যাবার রেকর্ড লেবেল ইউনিভার্সাল মিউজিক। ট্রাম্পের হয়ে যারা প্রচার করে সেই সংস্থাকে একটি নোটিস দিয়েছে ইউনিভার্সাল মিউজিক। তাতে বলা হয়, ট্রাম্পের প্রচারে অ্যাবার গান ব্যবহার নিয়ে আপত্তি রয়েছে ব্যান্ডটি। সম্প্রতি ট্রাম্পের যে ভিডিও প্রকাশিত হয়েছে। সেখানেও অ্যাবার গান ব্যবহার করা হয়েছে। দ্রুত ওই ভিডিওটি নামিয়ে নেওয়ার অনুরোধ জানানো হয়েছে ওই নোটিসে।

সম্প্রতি সুইডেনের একটি খবরে কাগজ ট্রাম্পের অনুষ্ঠানে অ্যাবার গান ব্যবহার নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। তারপরই এই পদক্ষেপ নিয়েছেন ব্যান্ডের সদস্যরা।

ইউনিভার্সাল মিউজিক জানিয়েছে, ব্যান্ড বা তাদের কাছ থেকে কোনোরকম অনুমতি নেওয়া হয়নি। ট্রাম্পের প্রচারে এখনও পর্যন্ত অ্যাবার জনপ্রিয় গান দ্য উইনার টেকস ইট অল, মানি মানি মানি, ড্যান্সিং কুইন, ব্যবহার করা হয়েছে।

অ্যাবার ব্যান্ড সদস্যরা ব্যক্তিগতভাবে এই বিষয়টি নিয়ে কথা বলতে চাননি। তবে তারা জানিয়েছেন, ইউনিভার্সাল মিউজিকের বক্তব্য তারা সমর্থন করেন।

এই প্রথম নয়, এর আগে রোলিং স্টোন, গানস অ্যান্ড রোসেস, রিহানা, টম পেটি, ভিলেজ পিপল, দ্য হোয়াইট স্ট্রাইপের মতো একাধিক ব্যান্ড এবং শিল্পী ট্রাম্পের প্রচারে তাদের গান ব্যবহার নিয়ে আপত্তি তুলেছিলেন। এবার সেই দলে যোগ হলো অ্যাবা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাম্পকে আবারও হত্যার চেষ্টা হয়েছে, ধারণা এফবিআইয়ের
ট্রাম্পের গলফ খেলার সময় গোলাগুলি, আটক ১ 
ট্রাম্পের পরিকল্পনা বাস্তবায়ন হলে অর্থনৈতিক মন্দা শুরু হবে: কমলা
কমলাকে ইতিহাসের ‘সবচেয়ে খারাপ ভাইস প্রেসিডেন্ট’ বললেন ট্রাম্প