• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

‘মেরুদণ্ড শীতল করা তথ্য ফাঁস হচ্ছে, কী বিভৎস ক্ষমতার এই লোভ’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১১:৫৯
মোস্তফা সরয়ার ফারুকী
মোস্তফা সরয়ার ফারুকী

সম্প্রতি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন সময়ের একটি ভিডিও ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া এক মিনিট ১৪ সেকেন্ডের ওই বিডিও দেখে রীতিমতো শিউরে উঠছেন সবাই। তাদেরই একজন নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, যিনি বরাবরই অন্যায়ের বিরুদ্ধে কথা বলেন।

ওই ভিডিওতে দেখা যায়—ভ্যানের ওপর তোলা হচ্ছে একের পর এক লাশ। মাথায় হেলমেট বুকে ভেস্ট পরিহিত কয়েকজন পুলিশ সদস্য ব্যস্ত এই কাজে। মরদেহগুলো ঢেকে দেওয়া হলো ময়লা চাদর আর রাস্তার পাশের ব্যানারে। চাদর আর ব্যানারের আড়াল থেকে দেখা যাচ্ছে হাত-পা-মাথা থেকে গড়িয়ে পড়ছে তাজা রক্ত।

ভিডিওটি দেখে গত ৩১ আগস্ট নিজের ভেরিফায়েড ফেসবুকে একটি পোস্টে ফারুকী লিখেছেন, ‘মেরুদণ্ড শীতল করে দেওয়া যেসব ডিটেইল বের হয়ে আসছে ধীরে ধীরে তাতে স্তব্ধ হয়ে যেতে হয়। যে সরকারের শপথ ছিল নাগরিকদের নিরাপত্তা দেওয়ার, সে সরকারই যদি ক্ষমতার জন্য লাশের স্তুপের উপর বসে নৃত্য করে, এর চেয়ে ভয়ংকর আর কি হইতে পারে?

ভ্যানের ওগুলা যেন মানুষের লাশ না, এক দলা মাংসপিণ্ড যেগুলা কোথাও বিলং করে না, কারও ভাই হয় না, সন্তান হয় না। যেনো তাদের অপেক্ষায় কোনো বাড়ীতে কেউ বসে নাই। কি বিভৎস ক্ষমতার এই লোভ!’

ফারুকীর সেই পোস্ট শেয়ার করে অপরাধীদের বিচার চেয়েছেন তার ভক্তরাও। যে সকল পুলিশ সদস্য এমন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ছিলেন তাদের শাস্তির দাবি জানিয়েছেন তারা।

জানা গেছে, গত ৫ আগস্ট ঘটনাটি ঘটেছে সাভারের আশুলিয়ায়। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে এদিন সরকার পতনের আগমুহূর্তে ছাত্র-জনতা আশুলিয়া থানার সামনে জড়ো হয়। এসময় পুলিশের গুলিতে মারা যান অনেকেই। পরে নিহতদের একটি ভ্যানে করে অন্য স্থানে নিয়ে পুলিশের গাড়িতেই আগুনে পুড়িয়ে হত্যা করা করে তারা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
এক সপ্তাহের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন: চিফ প্রসিকিউটর
সংস্কার বাস্তবায়ন হলে স্বপ্নের দেশ বাস্তবায়ন হবে: সারজিস আলম
ফ্যাসিস্ট হাসিনা অনেকগুলো ব্যক্তির সমষ্টি: সমন্বয়ক মাহিন