• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

এবার যৌন হেনস্তা নিয়ে মুখ খুললেন সামান্থা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬
সামান্থা রুথ প্রভু
সামান্থা রুথ প্রভু

ভারতীয় ইন্ডাস্ট্রিতে যৌন হেনস্তা নিয়ে সোচ্চার হয়েছেন অভিনেত্রীরা। ইতোমধ্যে পুলিশের কাছে অভিযোগও জানিয়ছেন বেশ কয়েকজন। মূলত হেমা কমিশনের রিপোর্ট প্রকাশ্যে আসার পরই নড়েচড়ে বসেছেন সিনেমা ইন্ডাস্ট্রির তারকারা।

শুধু টালিউড নয়, বলিউড এবং দক্ষিণী ইন্ডাস্ট্রির তারকারাও যৌন হেনস্তার বিরুদ্ধে সরব হয়েছেন। এবার যৌন হেনস্তা নিয়ে মুখ খুলেছেন সামান্থা রুথ প্রভু।

জানা গেছে, হেমা কমিটির রিপোর্টের পরিপ্রেক্ষিতে ইতোমধ্যে ভেঙে দেওয়া হয়েছে কেরালার সর্বোচ্চ শিল্পী সংগঠন আম্মা (অ্যাসোসিয়েশন অব মালায়ালাম মুভি অ্যাক্টরস)। শুধু তাই নয়, এই ঘটনায় সংগঠনের পদ থেকে ইস্তফা দিয়েছেন মালায়ালাম ইন্ডাস্ট্রির সুপারস্টার মোহনলাল।

এদিকে হেমা কমিশনের রিপোর্টের প্রশংসা করে সামান্থা বলেন, হেমা কমিটির রিপোর্টকে সাধুবাদ জানিয়েছে তেলেগু ইন্ডাস্ট্রির নারীরা। কেরালায় ডব্লিউসিসি’র ক্রমাগত প্রচেষ্টাকেও সাধুবাদ জানাই আমরা। বিশেষ করে যারা রাস্তা দেখিয়ে দিয়েছে।

অভিনেত্রী আরও বলেন, যৌন হেনস্তার ব্যাপারে জমা দেওয়া সাব-কমিটির রিপোর্ট প্রকাশের জন্য তেলেঙ্গনা সরকারের কাছে আমাদের অনুরোধ রইলো। যা টিএফআইতে (তেলেগু ফিল্ম ইন্ডাস্ট্রি) নারীদের নিরাপদ কাজের পরিবেশ তৈরিতে সরকার সহায়তা করতে পারে।

উল্লেখ্য, বিচারপতি হেমা কমিটির ২৩৫ পাতার রিপোর্ট, সাক্ষী ও অভিযুক্তদের নাম সংশোধনের পর প্রকাশিত―১০-১৫ জন পুরুষ প্রযোজক, পরিচালক ও অভিনেতা মালায়ালাম সিনেমা ইন্ডাস্ট্রি নিয়ন্ত্রণ করে।

এর আগে, ২০১৭ সালে তিন সদস্যের হেমা কমিটি গঠন করেছিল রাজ্য সরকার। আর সেই কমিটি ২০১৯ সালে রিপোর্ট জমা দেয়। কিন্তু আইনি ঝামেলার কারণে এখনও সেই রিপোর্টটি প্রকাশ করা হয়নি।

তবে কমিটির এমন কার্যক্রমে তেলেঙ্গানা সরকারকে কেরালা-স্টাইলে কমিটি গঠন করলে ইন্ডাস্ট্রির জন্য ভালো হবে বলে জানিয়েছেন সামান্থা।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সামান্থার এ কী হাল
নাগার বাগদানের পরই মুখ খুললেন সামান্থা
পর্দায় ঝড় তুলতে আসছেন সামান্থা
সামান্থার দুর্বলতাকে ব্যবহার করছে ‘জালিয়াত’ চিকিৎসক!