• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ফের জুয়ার প্রচারণায় নুসরাত ফারিয়া

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৮
সংগৃহীত
ছবি: সংগৃহীত

ঢাকাই সিনেমার নায়িকা নুসরাত ফারিয়া। দেশের পাশাপাশি কাজ করেন ভারতের পশ্চিমবঙ্গেও। অভিনয় গান দুটি সমান তালেই চলে তার। তবে অনেক দিন ধরে নতুন কোনো ছবিতে অভিনয়ের খবরে নেই ঢালিউডের এই নায়িকার। নতুন সিনেমা না থাকলেও আলোচনায় আছেন তিনি। এই আলোচনা একটি জুয়ার অ্যাপের শুভেচ্ছাদূত হওয়ার কারণে। সম্প্রতি সেই অ্যাপের একটি গানেও দেখা গেছে তাকে। গানে গানে জুয়ার প্রচারণা চালিয়েছেন নুসরাত ফারিয়া।

‘সবাই মিলে খেলব, আনন্দ করে ফিরব, সাবধানে খেলে যাব...’ এমন কথার একটি গানের জমকালো পরিবেশনায় অংশ নিয়েছেন নুসরাত ফারিয়া। গানের শেষাংশে তাকে বলতে দেখা গেছে, ‘প্রতিষ্ঠানটির সঙ্গে পথচলায় আমি ভীষণ রোমাঞ্চিত।’ শুভেচ্ছাদূত নুসরাত ফারিয়াকে নিয়ে তৈরি সম্প্রতি প্রকাশিত গানটির ইউটিউব ভিউও বেশ। ভিডিওর বর্ণনায় লেখা হয়েছে, ‘শুভেচ্ছাদূত নুসরাত ফারিয়ার অফিশিয়াল গানের ভিডিও। বাংলাদেশের নিরাপদ প্ল্যাটফর্ম...।’

এদিকে জুয়ার অ্যাপের শুভেচ্ছাদূত হওয়া এবং সদ্য প্রকাশিত গানটি সম্পর্কে জানতে নুসরাত ফারিয়ার সঙ্গে একাধিকবার যোগযোগ করার একাধিকবার কল করা হলেও কোন সাড়া পাওয়া যায়নি।

এরাগেও জুয়ার অ্যাপে বিজ্ঞাপনে নাম যুক্ত হয়েছিল নুসরাত ফারিয়ার। তখন তিনি জানান, আমি যে বিজ্ঞাপনটি করেছি, তা শুধু ভারতেই প্রচার হয়েছে। দেশে প্রচার হয়নি। দেশে প্রচার না হলেও, বিষয়টি কি ভারতে বৈধতা কিনা জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি। বিষয়টি পুরোপুরি না জেনে এতে যুক্ত হয়েছেন।

অনলাইনে জুয়ার বিস্তার নিয়ে দুর্নীতিবিরোধী সংস্থা ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশসহ (টিআইবি) বিভিন্ন সংস্থা উদ্বেগ প্রকাশ করেছে। অনলাইন জুয়ার মাধ্যমে বিপুল অঙ্কের টাকা পাচার করা হচ্ছে বলেও দাবি করেছে টিআইবি।

এদিকে,বাংলাদেশের সংবিধানের ১৮ অনুচ্ছেদে জুয়া খেলা নিষিদ্ধ করা হয়েছে। ২০২২ সালে সাকিব আল হাসান বেটিং-সংশ্লিষ্ট ওয়েবসাইট ‘বেট উইনার নিউজের’ পণ্যদূত হয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন। দেশের আইনে জুয়া বা জুয়ার প্রচারণা নিষিদ্ধ বলে বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) তখন নিয়েছিল শক্ত অবস্থান। বিসিবির চাপে সাকিব বেট উইনারের সঙ্গে চুক্তি বাতিল করতে বাধ্য হয়েছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অন্তর্বর্তী সরকারের প্রথম বিজ্ঞাপনে নিরব
পর্দার শেখ হাসিনা এখন যেখানে আছেন
যে কারণে বিজ্ঞাপন নির্মাতা-প্রযোজকদের অনির্দিষ্টকালের ধর্মঘট
এবার তিন দফা দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘটে বিজ্ঞাপন নির্মাতারা