• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সুশীলরাই গত ষোলো বছর গণহত্যাকারীদের পৃষ্ঠপোষকতা করেছেন: আসিফ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০০
ছবি: সংগৃহীত

ছাত্রজনতার গণঅভ্যুত্থানে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়তে বাধ্য হন আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। ছোট বোন শেখ রেহানাকে সঙ্গে নিয়ে গণভবন থেকে নিরাপদ স্থানে চলে যান তিনি। এরপরই ভেঙে দেওয়া হয় জাতীয় সংসদ।

এদিকে ছাত্র আন্দোলনের সময়ের নৃশংস কয়েকটি ভিডিও সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওগুলো দেখে শিউরে উঠছে দেশের মানুষ। একটি ভিডিওতে দেখা যায়, পুলিশ সদস্যরা একের পর এক লাশ ভ্যানে তুলছেন। ভয়ংকর এ ভিডিও দেখে অন্যদের মতোই বাকরুদ্ধ জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। এসব ঘটনার জন্য সুশীলদের সম্পৃক্ততা আছে বলে দাবি করেছেন এই সংগীতশিল্পী।

রোববার (১ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি লিখেছেন, ‘সুশীল শব্দের বর্তমান আভিধানিক অর্থ খুনির সহযোগী। এর আগের সুশীলরা ছিল গুম-খুনের উৎসাহ প্রদানকারী। এদের জীবাশ্ম টিকে আছে শুধু ফেসবুকে। এদের চিহ্নিত করুন, ধ্বংস করে দিন। এরাই গত ষোলো বছর গণহত্যাকারীদের পৃষ্ঠপোষকতা করেছে। আর মাত্র বিশ দিনে হাঁপিয়ে উঠে বলছে- এমন স্বাধীনতাই কি আমরা চেয়েছিলাম!’

তিনি আরও লিখেছেন, ‘এই ‘ফুটফুটে সুন্দর সুশীলরাই তথাকথিত স্মার্ট এবং ডিজিটাল বাংলাদেশ কনসেপ্টের প্রসবকৃত শয়তানের দল। নতুন বাংলাদেশ থেকে নিশ্চিহ্ন করে দিতে হবে। তরুণ প্রজন্ম কবর দিয়েছে এদের, রচনা করেছে নতুন ঘৃণার ইতিহাস- আমি আওয়ামী লীগ দেখেছি।

সব শেষে তিনি লিখেছেন, ‘প্রজন্ম সামনে এগিয়ে চলো, মৃত্যুর স্বাদ খোঁজো রক্তের ধমনীতে।’

প্রসঙ্গত, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর সাভারের আশুলিয়া থানার সামনে অনেকে বিজয় মিছিল করেন। এরপর থাকা ঘেরাও করে। পুলিশ তাদের ওপর নির্বিচারে গুলি ছোড়ে। আন্দোলনকারীদের অনেকেই তখন ঘটনাস্থলেই গুলিবিদ্ধ হয়ে মারা যান। পরে পুলিশ নিহতদের একটি ভ্যানে করে অজ্ঞাত স্থানে নিয়ে যায়।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
এক সপ্তাহের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন: চিফ প্রসিকিউটর
সংস্কার বাস্তবায়ন হলে স্বপ্নের দেশ বাস্তবায়ন হবে: সারজিস আলম
ফ্যাসিস্ট হাসিনা অনেকগুলো ব্যক্তির সমষ্টি: সমন্বয়ক মাহিন