• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বিশাল শূন্যতা তৈরি করে বিদায় নিয়েছ: শাবনূর

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৬ সেপ্টেম্বর ২০২৪, ২০:৫১
সংগৃহীত
ছবি: সংগৃহীত

অভিনয়ের স্বতন্ত্র ধারা আর ফ্যাশন সচেতনতা তাকে নিয়ে যায় ভিন্ন এক উচ্চতায়। হয়ে উঠেছিলেন নিজেই নিজের প্রতিদ্বন্দ্বী। তিনি বাংলা চলচ্চিত্রের ক্ষণজন্মা নায়ক সালমান শাহ। পুরো নাম শাহরিয়ার চৌধুরী ইমন। দেখতে দেখতে তার মৃত্যুর দুই যুগ পেরিয়েছে। শুক্রবার (৬ সেপ্টেম্বর) তার ২৮তম মৃত্যুবার্ষিকী।

সোহানুর রহমান সোহানের হাত ধরে ‘কেয়ামত থেকে কেয়ামত’ চলচ্চিত্রে প্রিয়দর্শিনী মৌসুমীর বিপরীতে সালমানের অভিষেক ঘটে রূপালী পর্দায়। প্রথম সিনেমাতে অভিনয় করে ভক্ত-অনুরাগীদের মাঝে ব্যাপক ক্রেজ সৃষ্টি করেছিলেন।

নায়িকা শাবনূরের সঙ্গে সালমান শাহর জুটিকে ধরা হয় ঢালিউডের অন্যতম শ্রেষ্ঠ জুটি। দর্শকের কাছে এই জুটির চাহিদা এতোটাই বেশি ছিলো যে অল্প কয়েক বছরের ক্যারিয়ারে সালমান শাহ শাবনূরের সঙ্গে এক ডজনের বেশি ছবিতে অভিনয় করেন। তাদের নব্বইভাগ ছবিই সুপারহিট।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) সালমান শাহর অকালে চলে যাওয়ার দিন। তাইতো নিজের পর্দার জুটিকে স্মরণ করতে ভোলেননি শাবনূর। তিনি এখন অস্ট্রেলিয়ায়। সেখান থেকে একটু নতুন ছবি তুলে নায়কের একটি পুরনো ছবির সঙ্গে কোলাজ করে ফেসবুকে পোস্ট করেছেন এই নন্দিত অভিনেত্রী। ক্যাপশনে লিখেছেন, ‘আজ চলচ্চিত্রের রাজপুত্র সালমান শাহর ২৮তম মৃত্যুবার্ষিকী। ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর ঢাকাই চলচ্চিত্রে বিশাল শূন্যতা তৈরি করে বিদায় নিয়েছিলেন সবার প্রিয় নায়ক সালমান শাহ। ক্ষণজন্মা এ নক্ষত্রের প্রতি বিনম্র শ্রদ্ধা, ভালোবাসা এবং তার আত্মার মাগফিরাত কামনা করছি। ওপারে ভালো থেকো সালমান।’

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জাতীয় চলচ্চিত্র পুরস্কারের জুরিবোর্ডে যারা থাকছেন
যে কারণে কনকচাঁপার প্রতি শাবনূরের কৃতজ্ঞতা প্রকাশ
টরন্টোয় মুগ্ধতা ছড়াচ্ছেন মেহজাবীন
আরটিভিতে আজ (০৯ সেপ্টেম্বর) যা দেখবেন