• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

যৌন হেনস্থার অভিযোগে বরখাস্ত নির্মাতা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৫৬
অরিন্দম শীল
অরিন্দম শীল

বর্তমানে আরজি কর কাণ্ডে উত্তাল ভারত। ধর্ষণ ও হত্যার ঘটনা নিয়ে কলকাতায় আন্দোলন চলছেই। এসবের মাঝেই যৌন হেনস্থার অভিযোগে সরগরম টালিউড। একের পর এক নির্মাতাদের বিরুদ্ধে অভিযোগ তুলছেন অভিনেত্রীরা।

এবার জনপ্রিয় পরিচালক অরিন্দম শীলের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ ওঠে। এতে ডিরেক্টর্স গিল্ড থেকে বরখাস্ত করা হয়েছে এই নির্মাতাকে। ইতোমধ্যেই তাকে নোটিশও পাঠিয়েছে সংগঠনটি।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজার হতে জানা যায়, পরিচালক সংগঠনের পাঠানো ওই চিঠিতে লেখা রয়েছে, আপনার বিরুদ্ধে কিছু অভিযোগের কারণে, এবং আমাদের কাছে প্রাথমিক প্রমাণ রয়েছে, যা গভীর উদ্বেগের বিষয় এবং সমগ্র সংস্থার জন্য ক্ষতিকর। তাই ডিরেক্টর্স গিল্ড আপনাকে অনির্দিষ্টকালের জন্য সদস্যপদ থেকে বরখাস্ত করার সিদ্ধান্ত নিয়েছে।

একইসঙ্গে উল্লেখ করা হয়েছে যতদিন পর্যন্ত না এই অভিযোগগুলো প্রমাণ হবে, ততদিনের জন্য সদস্য পদ বাতিল থাকবে আপনার।

বিষয়টি নিয়ে অরিন্দম শীল বলেন, আমাকে বলা হয়েছে শট বোঝাতে গিয়ে আমি মিসহ্যান্ডেল করেছি। ফ্লোরে সবাই ছিল। সাহেব চট্টোপাধ্যায়ও ছিল। স্টিল ফটোগ্রাফার থেকে শুরু করে আরও অনেকে। মহিলা কমিশনের কাছে সবটা জানিয়েছি। গিল্ড আমার কাছে কিচ্ছু জানতে চায়নি।

এদিকে নির্মাতা সুদেষ্ণা রায়ের বলেন, তিনি নিশ্চয়ই ক্ষমা চেয়েছেন। কিন্তু, যার সঙ্গে ঘটেছে সে কী ক্ষমা করেছেন? নো মিনস নো। সে যখন না বলেছে তখন তো সেটা শোনা উচিত ছিল। মহিলা কমিশন থেকে আমরা বেশকিছু তথ্যও পেয়েছি।

তিনি আরও বলেন, মেয়েটি যদি ক্ষমা করে দেয়, তাহলে নিশ্চয়ই ভেবে দেখবো। একটা মেয়ে যখন কোনো অভিযোগ আনে তখন তার ভেতরে কী চলতে থাকে ভাবতে হবে। মেয়েটির থেকে কী অনুমতি নিয়েছিলেন? পরিচালক বলে যা ইচ্ছে সেটাই করতে পারি না। আমিও অনেক বছর পরিচালনা করছি।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে মমতার সঙ্গে বৈঠক করলেন আন্দোলনকারীরা
দুই কলেজের মেধাতালিকায় সানি লিওন
একের পর এক সরকারি পুরস্কার ফেরত দিচ্ছেন কলকাতার শিল্পীরা
কলকাতার মেন্টর হচ্ছেন সাঙ্গাকারা!