• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

‘আলো আসবেই’ গ্রুপ নিয়ে এক অভিনেতাকে আরেক অভিনেতার হুমকি

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১০ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১২
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে দুই দলে বিভক্ত হয়েছেন শিল্পীরা। যারা ছাত্র-জনতার আন্দোলনে বিপক্ষে ছিলেন, তারা অবস্থান নিয়েছিলেন বিগত সরকারের (শেখ হাসিনার) পক্ষে। শুধু তাই নয়, খুলেছিলেন ‘আলো আসবেই’ নামের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ। যেখানে তারা আলোচনা করতেন কোথায়, কী করবে?

আওয়ামীপন্থী অভিনয়শিল্পীদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ‘আলো আসবেই’-এর বিষয়টি প্রকাশ্যে আসার পর থেকে আলোচনা থামছেই না। ইতোমধ্যে সমালোচিত এই গ্রুপের অনেক সদস্যই নিজেদের অবস্থান তুলে ধরেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে।

ইতোমধ্যে এই গ্রুপ প্রসঙ্গে বিবাদে জড়িয়েছেন ছোট পর্দার দুই অভিনেতা। যাদের একজন মাহবুব আল রশিদ খান (অনুভব মাহবুব), অপরজন মাসুদ রানা মিঠু।

সম্প্রতি ‘আলো আসবেই’ গ্রুপ-কাণ্ডে অনুভব মাহবুব নিজের ফেসবুক অ্যাকাউন্টে একটি স্ট্যাটাস শেয়ার করেন। যেখানে কবিতার ছন্দে লেখা ছিল, আলো আনতে আগুন জ্বালিয়েছিল, সেই আগুন নেভাতে জল ঢেলেছিল। জল গরম হয়ে গেছে। তাতে ওনাদের আর কি দোষ? গরম জল উপকারী, আপনি চাইলে লবন-মরিচ মিশিয়ে দিতে পারেন। ওনারা উপকার করতে চেয়েছিল। এবার গরম জল দিয়ে, তাদেরকে আপ্যায়নের অনুরোধ করছি। সবাইকে দিতে হবে। বাদ যাবে না একটিও চুতিয়া। গরম জল কম পড়লে দিতে হবে মুতিয়া। ওরা ফ্যাসিবাদের দোসর, ওরা শিল্পী না।

অনুভবের সেই স্ট্যাটাসের জবাবে অভিনেতা মাসুদ রানা মিঠু এক স্ট্যাটাসে লেখেন, আমরা যাকে অনুভব বলে জানি সে বলেছেন- যারা আলো আসবে গ্রুপে ছিল তারা চুতিয়া, তাদের মুখে দিতে হবে মুতিয়া!

প্রশ্ন রেখে এই অভিনেতা বলেন, এই ছিল আমাদের কপালে? আমরা জানি সেই গ্রুপে ছিল দেশের বিশিষ্ট অভিনেতা, অভিনেত্রী, পরিচালক, প্রযোজক। কী হচ্ছে এসব? কী বলছে অনুভব? তার পেছনে কত বড় শক্তি আছে জানতে ইচ্ছে করছে। দেখা হবে অনুভব তোমার সাথে।

মাসুদ রানার এই স্ট্যাটাস মোটেও ভালোভাবে নেননি দর্শক ও সহশিল্পীরা। তার সেই স্ট্যাটাস শেয়ার করে অভিনেত্রী মনিরা মিঠু লিখেছেন, আমার খুব জানতে ইচ্ছে করছে মাসুদ রানা ভাই আপনি এখন কার শক্তিতে অনুভব ভাইকে দেখে নেওয়ার হুমকি দিলেন?

অনুভব ভাই এটা নিয়ে প্রতিবাদ করলেন, আপনি আসছেন তাকে হুমকি দিতে? এতদিন কই ছিলেন? যখন ছাত্রদের বুকে গুলি করা হয় তখন আপনি কোথায় ছিলেন? এখন তো ক্লিয়ার, আপনি ‘আলো আসবেই’ গ্রুপে না থাকলেও বাহিরে থেকে দালালি করেছেন। এটা তো ১০০% প্রমাণিত।

তোপের মুখে সেই স্ট্যাটাস সরিয়ে নেন মাসুদ রানা মিঠু। এরপর অপর একটি স্ট্যাটাসে দুঃখপ্রকাশ করে তিনি লেখেন, অনুভবকে লেখার জন্য সরি। আমি কিন্তু আপনাদের সাথে ছিলাম, আছি। ভুল বুঝবেন না।

আরটিভি / এএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
এক সপ্তাহের মধ্যে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন: চিফ প্রসিকিউটর
সংস্কার বাস্তবায়ন হলে স্বপ্নের দেশ বাস্তবায়ন হবে: সারজিস আলম
আমি স্পষ্টভাবে ঢাকা মেডিকেলে গিয়ে ছাত্র হত্যার বিচার চেয়েছি: নাসিম