• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

যে কারণে মরণোত্তর দেহদান করে দুশ্চিন্তায় ঋতুপর্ণা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১৩:২০
ঋতুপর্ণা সেনগুপ্ত
ঋতুপর্ণা সেনগুপ্ত

বুদ্ধদেব ভট্টাচার্যকে দেখে অনুপ্রাণিত হয়ে কয়েক দিন আগে মরণোত্তর দেহদান করেন ঋতুপর্ণা সেনগুপ্ত। দেহদানের সেই চুক্তিপত্র স্বাক্ষরের ছবিও যত্ন করে নিজের কাছে রেখে দিয়েছেন তিনি। তবে দেহদান করে এখন দুশ্চিন্তায় পড়ে গেছেন এই অভিনেত্রী।

কলকাতার আর জি কর ধর্ষণকাণ্ডে প্রতিবাদে উত্তাল অবস্থা বিরাজ করছে ভারতে। এসবের মাঝেই এবার হাসপাতালের লাশকাটা ঘর নিয়ে বেরিয়ে এলো চাঞ্চল্যকর তথ্য। হাসপাতালটিতে এক চিকিৎসক তরুণীকে সংঘবদ্ধ ধর্ষণ ও হত্যার তদন্তে উঠে আসছে একের পর এক গা শিউরে ওঠা তথ্য।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন হতে জানা গেছে, সঞ্জয় রায় নামে পুলিশের এক সোর্সকে গেপ্তার করা হয়েছে। তার ফোনে পাওয়া গেছে মরদেহের সঙ্গে সঙ্গমের ভিডিও।

শুধু তাই নয়, গত সাত বছরে রাজ্যের একাধিক সরকারি হাসপাতালে অঙ্গ-প্রত্যঙ্গ বিক্রি করে অন্তত ২০০ কোটি টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। এদিকে এসব তথ্য প্রকাশ্যে আসার পর অন্যান্যদের মতো দুশ্চিন্তায় পড়ে গেছেন ঋতুপর্ণাও।

বিষয়টি নিয়ে গণমাধ্যমে তিনি বলেন, আশা করি আমার মৃত্যুর আগে এসব অরাজকতা কমবে। মরণোত্তর দেহদান নিয়ে অনেকে বিভ্রান্তিতে ভোগেন। কিন্তু আমার মনে এ নিয়ে কোনো প্রশ্ন ছিল না।

প্রায় এক দশক আগে মরণোত্তর দেহদানের সিদ্ধান্ত নিয়েছিলেন ঋতুপর্ণা। অভিনেত্রীর ভাষ্য, মৃত্যুর পরও যদি সমাজের কোনো উপকারে আসতে পারি, সেটা ভেবে আমার নিজের মধ্যেই অন্যরকম ভালো লাগা কাজ করবে।

আরটিভি/এইচএসকে/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের পর্দা মাতাতে আসছেন প্রসেনজিৎ-ঋতুপর্ণা
পালিয়ে গেলেন ঋতুপর্ণা
কাটপিস যুগের নায়িকা হয়ে আসছেন ঋতুপর্ণা
বাংলাদেশের নতুন চলচ্চিত্রে ঋতুপর্ণা