• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

বিচার না হওয়া পর্যন্ত ঢাবি ও জাবিতে গাইবেন না সানি

বিনোদন ডেস্ক, আরটিভি

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১৯:৪৯
সংগৃহীত
ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক হলে চোর সন্দেহে তোফাজ্জল নামের এক যুবককে পিটিয়ে মেরেছে আবাসিক ছাত্ররা। নিহত তোফাজ্জলের বাড়ি বরিশালের বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাঁঠালতলি ইউনিয়নে। তার বাবা-মা কেউ বেঁচে নেই। তিনি মানসিক ভারসাম্যহীন ছিলেন বলে জানা গেছে।

অন্যদিকে, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে একদল শিক্ষার্থীর হামলায় আহত বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা শামীম আহমেদ ওরফে শামীম মোল্লা মারা গেছেন। সাভারের গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়। বুধবার বিকেলে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একদল শিক্ষার্থী শামীম মোল্লাকে পিটিয়ে আহত করেন।

এই ঘটনায় ক্ষোভে ফেটে পড়েছে সামাজিকমাধ্যম। জাহাঙ্গীর নগর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো একটি শিক্ষাপ্রতিষ্ঠানের হলে এমন ঘটনা মানতে পারছেন না কেউই। প্রতিবাদমুখর হয়েছেন সাধারণ মানুষ। এই কাতারে নাম লিখালেন সংগীতশিল্পী আহমেদ হাসান সানি। তিনি এই দুই হত্যাকাণ্ডের বিচার না হলে ঢাকা বিশ্ববিদ্যালয় ও জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ে গান গাইবেন না বলে ঘোষণা দিয়েছেন।

আহমেদ হাসান সানি নিজের ফেসবুকে ঘোষণা দিয়ে বলেন, এই দুই হত্যার বিচার না হওয়া পর্যন্ত আমি আর ঢাবি ও জাবিতে গান করতে বা এমন কোনো কাজে যেতে চাই না। একজন শিল্পী হিসেবে এটা আমার বিবেকের প্রশ্ন। আমি খুনিদের বিচার চাই।

সংগীতশিল্পী সানি ছাত্র আন্দোলনের মধ্যে ‘গণদাবি’ শিরোনামে একটি গান গেয়েছেন সানি। সাঈদ জুবেরীর লেখা গানে সুরারোপও করেছেন সানি। তিনি বলেন, ‘উত্তাল ছাত্র-জনতার সামনে দাঁড়িয়ে সমস্ত ভয় সাহসে রূপান্তরিত হয়। সেটাই তো আমরা দেখলাম। ছোট ছোট সাহসের কাঠি দিয়েই এত বড় অভ্যুত্থান ঘটেছে।

‘ফরগেট মি নট’ সিনেমায় সুরারোপ করে গেয়েছেন আহমেদ হাসান সানি। গত ৫ সেপ্টেম্বর মুক্তিপ্রাপ্ত চরকির ‘মিনিস্ট্রি অব লাভ’ প্রকল্পের সিনেমাটি নির্মাণ করেছেন রবিউল আলম রবি।

এর আগে মোস্তফা সরয়ার ফারুকীর লাস্ট ডিফেন্ডার অব মনোগ্যামী চলচ্চিত্রে ‘মানুষ কেন এ রকম’ শিরোনামের গান গেয়ে আলোচনায় আসেন আহমেদ হাসান সানি।

আরটিভি /এএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক ছাত্রলীগ নেতা হত্যা, জাবির ৮ শিক্ষার্থী সাময়িক বহিষ্কার
ঢাবিতে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় ৬ শিক্ষার্থী গ্রেপ্তার
ঢাবিতে গণপিটুনিতে নিহত তোফাজ্জল প্রসঙ্গে মুখ খুললেন আশফাক নিপুন
প্রধান বিচারপতির অভিভাষণ শনিবার