• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

‘এত সহজেই তাদের চিরাচরিত স্বভাব পরিবর্তন করতে পারবে?’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১০
সংগৃহীত
ছবি: সংগৃহীত

ছোটপর্দার অভিনেত্রী রুকাইয়া জাহান চমক। কিছুদিন আগে বিয়ে করে বেশ আলোচিত-সমালোচিত হন। গোপনে বাগদান ও বিয়ে, ৯০০ টাকার শাড়ি পরে বিয়ে, কাবিননামা ছাড়াই বিয়েসহ বরের একাধিক বিয়ের খবর প্রকাশ, এমন নানান কারণে এই অভিনেত্রী আলোচনায় ছিলেন। এরপর তিনি আলোচনায় আসেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজপথে নেমে।

সম্প্রতি দেশজুড়ে বিভিন্ন স্থানে সংগঠিত হওয়া নৈরাজ্যের ঘটনায় আওয়ামী লীগের দায় দেখছেন ছোট পর্দার এই অভিনেত্রী। গত ৫ আগস্ট সরকার পতনের পর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক সক্রিয় এই অভিনেত্রী। বিভিন্ন সময় আওয়ামী লীগ সরকার ও দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে কঠোর সমালোচনা করতে দেখা গেছে তাকে।

তারই ধারাবাহিকতায় শনিবার ( ২১ সেপ্টেম্বর) এক ফেসবুক স্ট্যাটাসে চমক লিখেন, পাহাড়ে স্বাধীনতার ঘোষণা দিয়ে পাহাড়ীদেরকে উসকানিদাতা কে? চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা। বায়তুল মোকাররমে খতিব নিয়ে দুই গ্রুপের সংঘর্ষ। ঘটনার জন্য দায়ী কে? গোপালগঞ্জের হুজুর। চমকের দাবি, কয়েকটা বাস ভাড়া করে গোপালগঞ্জ থেকে লোক নিয়ে এসেছিলেন তিনি।

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় চমক লিখেন, ঢাবিতে হলের ভিতরে যুবককে পিটিয়ে হত্যা। অন্যতম হামলাকারী কে? ছাত্রলীগের সাবেক নেতা (সাথে আরও কিছু শিক্ষার্থী)।

চমকের ভাষায়, এরপরও যখন কোনো ঘটনার পর কাউকে প্রমাণসহ বলা হয় যে, এই লোক তো লীগের। তখন এসে কমেন্ট করে বসে, ‘আগে সবাই শিবির ট্যাগ দিয়ে নির্যাতন করতো, এখন লীগ ট্যাগ দিয়ে করে।’

অভিনেত্রী বলেন, ‘কিরে ভাই, দুইটার প্রেক্ষাপট কি এক হলো? যাদের জন্মগত স্বভাব মারামারি, গেঞ্জাম লাগানো, এরা কি এতো সহজেই তাদের চিরাচরিত স্বভাব পরিবর্তন করতে পারবে?’

চমকের এই স্ট্যাটাসের সঙ্গে অনেকেই একমত পোষণ করেছেন। অনেকে আবার তার সমালোচনাও করেছেন। সব ঘটনার পেছনে ‘লীগ’ দায়ী নয় এমনটা মন্তব্য করেছেন দলটির সমর্থকরা।

আরটিভি/এএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজনৈতিক পরিচয় প্রকাশ করে যা বললেন সমন্বয়ক উমামা
জুলাই বিপ্লবে শহীদ ও আহতদের রাষ্ট্রীয় উপাধি দিতে হবে: বুলবুল
৯ দফা নিয়ে যা বললেন সমন্বয়ক আব্দুল কাদের
শিক্ষার্থী হত্যা মামলায় সাবেক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার