• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

কাল তো তাহলে আপনার জানাজায় লোক খুঁজে পাবেন না: আরশ খান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৬:২৫
সংগৃহীত
ছবি: সংগৃহীত

নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রাজধানীর গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ আলম।

গ্রেপ্তারের কারণ হিসেবে গুলশান থানার ওসি তৌহিদ আহমেদ গণমাধ্যমকে বলেন, গুলশান থানার একটি হত্যা মামলায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহসভাপতি রাফাত মজুমদার রিংকুকে গ্রেপ্তার করা হয়েছে।

রিংকুকে গ্রেপ্তারের বিষয়টি কোনোভাবেই মেনে নিতে পারছেন না শোবিজ অঙ্গনের অনেকেই। খবরটি পাওয়ার পরপরই প্রতিবাদে সরব হন নির্মাতা-শিল্পীরা। সেই কাতারে আছেন বর্তমান সময়ের ছোট পর্দার জনপ্রিয় মুখ আরশ খান।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যমে আরশ খান লেখেন, একজন পরিচালক গ্রেপ্তার হবে কোনো কারণ জানানো হবে না, হাতে গোনা কিছু মানুষ ছাড়া বাকিরা ঘরে বসে স্ট্যাটাস দেবে, এটা কি ঠিক! কাল তো তাহলে আপনার জানাজায় লোক খুঁজে পাবেন না। ইউনিটির অবস্থা এমন কেনো? রিফর্মেশন এবং সংগঠনে কি লাভ তাহলে?

রিংকুকে গ্রেপ্তারের খবর শুনেই থানায় ছুটে গেছেন আরশ। এ সময় তিনি গণমাধ্যমকে বলেন, রিংকুকে আদালতে নেওয়া হচ্ছে। আমরাও যাচ্ছি সেখানে।

গ্রেপ্তারের কারণ জানতে চাইলে আরশ বলেন, তিনি (রিংকু) কোনো একসময় একটি দলের সঙ্গে যুক্ত ছিলেন। সেই পুরোনো ফাইল বের করে ধরুন কোনো অঞ্চলে দুর্ঘটনা ঘটেছিল সেখানে সন্দেহভাজনভাবে তাকে দেখানো হচ্ছে। এর কোনো প্রমাণ নেই। কোনো কিছুই নাই। এটা মূলত হিংসা থেকে করা হয়েছে। দেখা যাচ্ছে সে একজন পরিচালক। ভালো কাজ করছে। দিয়ে দেই তার নামটা। আর হুজুগে ধরে নিয়ে আসা হয়েছে তাকে।

এ সময় আক্ষেপের সুরে আরশ প্রশ্ন রাখেন, তাহলে আন্দোলনে থেকে লাভ কি হলো? প্রশাসন তো চেঞ্জ হলো না।

দেড় শতাধিকের মতো নাটক নির্মাণ করেছেন তিনি। এরমধ্যে বেশ কয়েকটি নাটক পেয়েছে জনপ্রিয়তা। এ নির্মাতার উল্লেখযোগ্য নির্মাণ ‘রঙিন আশা’, ‘পুতুলের সংসার’, ‘ইতিবৃত্ত’, ‘নরসুন্দরী’, ‘কবর’, ‘বন্ধন’, ‘ব্লগার মিতু’, ‘জাল’, ‘কাটুস’, ‘অতিরিক্ত’, ‘নোঙ্গর’, ‘রিকশা গার্ল’।

আরটিভি /এএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গ্রেপ্তারের পর যা বললেন নির্মাতা রিংকু
গুলশান থানায় রিংকুর মুক্তির দাবিতে নির্মাতাদের বিক্ষোভ
যে কারণে গ্রেপ্তার হলেন নির্মাতা রিংকু
নির্মাতা রিংকুকে আটকের প্রতিবাদে সরব নির্মাতা-শিল্পীরা