• ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
logo

৪০ বছর পর সোলসের সঙ্গে নকীব খান

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৮:০১
সংগৃহীত
ছবি: সংগৃহীত

চার দশক পর আবারও সোলসের সঙ্গে পারফর্ম করলেন বরেণ্য কণ্ঠশিল্পী ও সুরকার নকীব খান। রেনেসাঁ ব্যান্ডের এই তারকা সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত ‘গানে গানে বাংলাদেশ’ কনসার্টে অংশ নেন। সেখানেই তার সাবেক ব্যান্ড সোলসের সঙ্গে একমঞ্চে পারফর্ম করেন। শোনান তার জনপ্রিয় বেশ কিছু গান।

নকীব খান জানান, সোলসের শিল্পী, মিউজিশিয়ানদের সঙ্গে দেশে অনেক অনুষ্ঠান করেছি। কিন্তু চার দশক পর বিদেশ-বিভূঁইয়ে নিজের পুরোনো ব্যান্ডের সঙ্গে মঞ্চ শেয়ার করার অভিজ্ঞতাটা ছিল একেবারেই অন্যরকম। তার চেয়ে বড় বিষয় পুরো আয়োজনটি ছিল দেশের বন্যার্তদের ত্রাণ ও পুনর্বাসনের সহায়তার জন্য। সে কারণেই এই আয়োজনটি স্মরণীয় হয়ে থাকবে। নকীব খানের মতো একই রকম ভালো লাগার কথা শুনিয়েছেন সোলসের কণ্ঠশিল্পী পার্থ বড়ুয়া ও অন্য সদস্যরা।

প্রসঙ্গত, সত্তর দশকে ব্যান্ড সোলসের সঙ্গে গানের ভুবনে পথচলা শুরু হয়েছিল নকীব খানের। সোলসের ‘মন শুধু মন ছুঁয়েছে’, ‘তোরে পুতুলের মতো করে সাজিয়ে’সহ আরও বেশ কিছু কালজয়ী গানের সুরকার তিনি। পাশাপাশি বেশ কিছু গানে কণ্ঠ দিয়ে কুড়িয়েছেন শ্রোতার ভালোবাসা। পেশাদারি কারণে চট্টগ্রাম থেকে ঢাকায় চলে আসার কারণেই সোলস ছেড়েছিলেন নকীব খান। কিন্তু গান থেকে দূরে সরে থাকতে না পারায় পরে গঠন করেছিলেন রেনেসাঁ নামে নতুন আরেকটি ব্যান্ড। এখনও রেনেসাঁর হয়েই গান করে যাচ্ছেন তিনি।

তারপরও সোলসের প্রতি তার ভালোবাসা যে এতটুকু কমেনি, তারই প্রমাণ দিলেন লন্ডনে ‘গানে গানে বাংলাদেশ’ কনসার্টে সোলসের সঙ্গে পারফর্ম করার মধ্য দিয়ে। এ আয়োজনে আরও পারফর্ম করেছেন পলাশ, আতিক হাসান, অবন্তী সিঁথি, অমিত, ইনা খান, ফারজানা বিথিসহ আরও কয়েকজন তরুণ শিল্পী।

আরটিভি /এএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
জুয়েলকে আল্লাহ ভালো রাখুক, এ প্রার্থনাই করছি: নকীব খান
হিউস্টনে প্রথমবার সোলস 
সোলসের গানে মাতলো যুক্তরাষ্ট্র
পার্থ বড়ুয়ার বাবা আর নেই