• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

গ্রেপ্তারের পর যা বললেন নির্মাতা রিংকু

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪১
সংগৃহীত
ছবি: সংগৃহীত

নাট্যনির্মাতা রাফাত মজুমদার রিংকুকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে গুলশান এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন রাজধানীর গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৌহিদ আলম।

গ্রেপ্তারের কারণ হিসেবে ওসি গণমাধ্যমকে বলেন, গুলশান থানার একটি হত্যা মামলায় ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সহসভাপতি রাফাত মজুমদার রিংকুকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে রিংকুকে গ্রেপ্তারের খবর পেয়ে সকালে গুলশান থানায় ছুটে যান নাট্যকর্মীরা। ভোর ৫টার দিকে থানায় গিয়েছিলেন অভিনেতা আশরাফুল আলম। সেখানে তিনি কথা বলেন রিংকুর সঙ্গে।

আশরাফুল আলম বলেন, মানসিকভাবে সে (রিংকু) যথেষ্ট শক্ত আছে। কিন্তু বারবার বলছিল, আমি তো দেশের কিংবা ব্যক্তিগতভাবে কারও কোনো ক্ষতি করিনি। এমনকি ছাত্র আন্দোলনের বিপক্ষে একটি কথাও বলিনি। তাহলে আমি এখানে কেন? কথাগুলো বলার সময় সে নিজের আবেগকে কন্ট্রোল করার চেষ্টা করছিল, কিন্তু পারেনি।

রিংকুর গ্রেপ্তারে সকাল থেকেই ফুঁসে উঠেছে নাট্যাঙ্গন। ফেসবুকে প্রতিবাদ জানাচ্ছে প্রায় সর্বস্তরের নির্মাতা, শিল্পী ও কলাকুশলীরা। নির্মাতার আটকের ঘটনায় গুলশান থানার ভেতরেও বিক্ষোভ করেছেন নাট্যনির্মাতারা।

এ সময় তারা স্লোগান দিতে থাকেন ‘রিংকু তোমার ভয় নাই, আমরা আছি লাখো ভাই’। সকলেই অবিলম্বে রিংকুর মুক্তি দাবি জানিয়েছেন।

প্রসঙ্গত, বর্তমান সময়ে জনপ্রিয় নির্মাতাদের একজন রিংকু। তার নির্মিত নাটকের সংখ্যা শতাধিক। রিংকুর নির্মিত নাটকগুলোর মধ্যে রয়েছে ‘রঙিন আশা’, ‘পুতুলের সংসার’, ‘ইতিবৃত্ত’, ‘নরসুন্দরী’, ‘কবর’, ‘বন্ধন’, ‘ব্লগার মিতু’, ‘জাল’, ‘রূপান্তর’, ‘কাটুস’, ‘অতিরিক্ত’, ‘নোঙ্গর’, ‘রিকশা গার্ল’ ইত্যাদি।

আরটিভি /এএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গুলশান থানায় রিংকুর মুক্তির দাবিতে নির্মাতাদের বিক্ষোভ
কাল তো তাহলে আপনার জানাজায় লোক খুঁজে পাবেন না: আরশ খান
যে কারণে গ্রেপ্তার হলেন নির্মাতা রিংকু
নির্মাতা রিংকুকে আটকের প্রতিবাদে সরব নির্মাতা-শিল্পীরা