• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

পাকিস্তানের পরিস্থিতি নিয়ে যা বললেন ‘জাল’ ব্যান্ডের গওহর মুমতাজ

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২০
সংগৃহীত
ছবি: সংগৃহীত

পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড ‘জাল’। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার পূর্বাচল ৩০০ ফুট এক্সপ্রেসওয়ের পাশে ঢাকা এরিনায় এই ব্যান্ড দলটির কনসার্ট হওয়ার কথা ছিল। আর সেই আগ্রহে অপেক্ষার প্রহর গুনছিলেন ভক্তরা। হুট করেই সব আশায় গুড়ে বালি। ভারি বৃষ্টির কারণে স্থগিত করা হয়েছে “লিজেন্ডস অব দ্য ডিকেড” কনসার্টটি। বাতিল হয়ে যায় পাকিস্তানি ব্যান্ড জালসহ দেশের তিন ব্যান্ডের পূর্বঘোষিত ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ কনসার্টটি অবশেষে ভেন্যু পরিবর্তন করে অনুষ্ঠিত হবে শনিবার (২৮ সেপ্টেম্বর)।

এদিকে জলের ভোকালিস্ট ও অভিনেতা গওহর মুমতাজ বলেছেন, পাকিস্তানে এখন অ্যালবাম কালচার নেই। সবাই সিঙ্গেলস বের করে। আমরা সর্বশেষ ১২-১৩ বছরে ১৫টির বেশি সিঙ্গেলস প্রকাশ করেছি। এছাড়া নিয়মিত পাকিস্তানি সিরিয়ালের জন্য গান তৈরি করছি। সম্প্রতি ঢাকায় কনসার্ট করতে এসে সংবাদ সম্মেলনে এ কথা বলেন গওহর।

তিনি বলেন, সম্প্রতি আমরা প্রথমবারের মতো সিনেমার জন্য পুরো অ্যালবাম করলাম। সেখানে আমি ছাড়াও রাহাত ফতেহ আলী খান, আইমা বেগের মতো শিল্পীরা গেয়েছেন।

এক যুগ পর ঢাকায় এসে এসেছেন জান ব্যান্ড। গওহর বলেন, এক যুগ পর ঢাকায় গাইতে এলাম। প্রথমবার যখন এসেছিলাম, আমার বার বার শুধু মনে হচ্ছিল, আমরা উদুর্তে গান করি। এখানে সবাই বাংলায় কথা বলে। আমাদের গান দর্শক কতটা বুঝবে! কিন্তু স্টেজে উঠে আমি প্রতিমুহূর্তে অবাক হয়েছি। আমাদের প্রতিটি গান তাদের মুখস্ত। অন্যরকম অভিজ্ঞতা নিয়ে ফিরেছিলাম পাকিস্তানে।

গওহর জানান, ২৭ সেপ্টেম্বর জলের প্রথম অ্যালবাম ‘আদাত’ ২০ বছর পূর্ণ করছে। ‘লেজেন্ড অব দ্য ডেকেড’ কনসার্টে তা উদযাপন করার কথা ছিল। কিন্তু সেটিও হলো না। আসলে প্রাকৃতিক ঘটনায় আমাদের হাত নেই। টানা বৃষ্টির দিনে একটি উন্মুক্ত মঞ্চে কনসার্ট করা কারও জন্যই নিরাপদ নয়।

আরটিভি / এএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ
২ কোটি যাত্রী ব্যবহার করবে শাহজালাল বিমানবন্দর  
ফাইনালে ওঠার লড়াইয়ে সন্ধ্যায় পাকিস্তানের মুখোমুখি বাংলাদেশ
ভেন্যু পরিবর্তন করে ‘জালে’র কনসার্ট আজ