• ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৫ আশ্বিন ১৪৩১
logo

‘জাল’-এর কনসার্টে সেনা হস্তক্ষেপ, অতঃপর...

আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৫:৫১
সংগৃহীত
ছবি: সংগৃহীত

পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড ‘জাল’। শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সন্ধ্যায় ঢাকার পূর্বাচল ৩০০ ফুট এক্সপ্রেসওয়ের পাশে ঢাকা এরিনায় এই ব্যান্ড দলটির কনসার্ট হওয়ার কথা ছিল। আর সেই আগ্রহে অপেক্ষার প্রহর গুনছিলেন ভক্তরা। হুট করেই সব আশায় গুড়েবালি। ভারী বৃষ্টির কারণে স্থগিত করা হয়েছে ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ কনসার্টটি। বাতিল হয়ে যায় পাকিস্তানি ব্যান্ড জালসহ দেশের তিন ব্যান্ডের পূর্বঘোষিত ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ কনসার্টটি অবশেষে ভেন্যু পরিবর্তন করে অনুষ্ঠিত হয় শনিবার (২৮ সেপ্টেম্বর)।

শনিবার (২৮ সেপ্টেম্বর) বিকেলে যমুনা ফিউচার পার্কের নর্থ কোর্টে ব্যান্ডটিকে কেন্দ্র করে আয়োজিত ‘লেজেন্ডস অব দ্য ডিকেড’ শিরোনামে কনসার্ট শুরুর পর বিশৃঙ্খলার দেখা দেয়। এতে মাঝপথে বন্ধ হয়ে যায় আয়োজন, যা বন্ধ ছিল প্রায় দেড় ঘণ্টা। এরপর সেনা হস্তক্ষেপে তা আবারও শুরু হয়।

কনসার্ট শুরুর পর ধারণক্ষমতার চেয়ে বেশি দর্শক ঢুকে পড়ায় এমন বিশৃঙ্খলা তৈরি হয় বলে জানা গেছে। এক পর্যায়ে দর্শকদের হইচই বাড়তে থাকে। তখন মঞ্চে পারফর্ম করতে থাকা দল ‘ভাইকিংস’ গান গাওয়া বন্ধ করে দেয়।

‘জাল’ ও বাংলাদেশের অর্থহীনসহ কয়েকটি ব্যান্ডের গান শুনতে এদিন দুপুর থেকে অনুষ্ঠানস্থলে দর্শক-শ্রোতা বাড়তে থাকে। বিকেল ৫টায় শুরু হওয়া এ কনসার্টে প্রথমে পারফর্ম করে ব্যান্ড ‘কনক্লুশন’। সময় গড়ানোর সঙ্গে সঙ্গে দর্শক বাড়তে বাড়তে হল ভরে ওঠে। তখন জায়গার সংকুলন হচ্ছিল না। কনসার্ট দেখার জন্য পর্যাপ্ত এলইডি স্ক্রিন ছিল না, এ ছাড়া গেট ভেঙে ঢোকার ঘটনাও ঘটেছে বলে জানিয়েছেন কজন প্রত্যক্ষদর্শী।

এক দর্শক বলেন, ‘আমরা টিকেট কেটে এসেছি, কিন্তু সামনের সারি ছাড়া কনসার্ট দেখা যাচ্ছে না। অনেকে টিকেট না কেটে দল নিয়ে গেইট ভাঙচুর করে ভেতরে ঢুকেছে। আয়োজকদেরও অনেক অব্যবস্থাপনা আছে। এলইডি স্ক্রিন রাখেনি, স্টেজ উঁচুতে করেনি। বিশৃঙ্খলার কারণে গান শুনতে পারছি না।’

অন্য আরেকজন দর্শক বলেন, অর্গানাইজারদের কমনসেন্সের বড়ই অভাব! এটা কোনো আন্তর্জাতিক কনসার্টের ভ্যানু হতে পারে? মাঝখান দিয়ে যারা এত পয়সা দিয়ে টিকিট কাটছে, তাদের ইয়া বড় লস।

একটা সময় বিশৃঙ্খলার রেশ মঞ্চ পর্যন্ত পৌঁছে যায়। তখন মঞ্চে ছিল ভাইকিংস। দলটি পাঁচটি গান গাওয়ার পর হইচই শুরু হয়। তখন নিরাপত্তার জন্য মঞ্চ থেকে সরিয়ে নেওয়া হয় ব্যান্ডটিকে। এ কারণে কনসার্ট বন্ধ ছিল প্রায় দেড় ঘণ্টা। এরপর সেনা সদস্যদের হস্তক্ষেপে কনসার্ট আবারও শুরু হয়।

এর আগে, ২০১০ সালে প্রথমবার ঢাকায় এসেছিল ‘জাল’। এরপর বাংলাদেশের আর কোনো কনসার্টে দেখা যায়নি তাদের।

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৪ দিন সাড়ে ৩ ঘণ্টা করে শাহজালালে বন্ধ থাকবে ফ্লাইট ওঠা-নামা 
শাহজালাল বিমানবন্দরের দেড় কিলোমিটার ‘নীরব এলাকা’ ঘোষণা
পাকিস্তানকে হারিয়ে সাফের ফাইনালে বাংলাদেশ
হাজীগঞ্জে বন্যার্তদের মাঝে সেনাবাহিনীর গৃহ নির্মাণসামগ্রী প্রদান