• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

ঈশ্বরকে ধন্যবাদ, কোনো রাক্ষসদের সম্মুখীন হইনি: রুক্মিণী

বিনোদন ডেস্ক, আরটিভি

  ৩০ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩৯
রুক্মিণী মৈত্র
রুক্মিণী মৈত্র

আরজি কর হাসপাতালের তরুণী চিকিৎসক ধর্ষণ ও হত্যার ঘটনার পরই সামনে এসেছে অভিনেত্রীদের ওপর যৌন হেনস্তার বিষয়টি। তাদের নিরাপত্তা নিয়েও এসেছে প্রশ্ন। প্রতিবাদও করছেন অভিনেত্রীরা। এবার বিষয়টি নিয়ে মুখ খুলেছেন রুক্মিণী মৈত্র।

সম্প্রতি হিন্দুস্তান টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, এক্ষেত্রে সকলের অভিজ্ঞতাই আলাদা। মাত্র ১৩ বছর বয়স থেকে থেকে কাজ করছি। সত্যি বলতে আমি কখনও খারাপ কিছুর মুখোমুখি হইনি। ছোটবেলায় যখন মা, দিদার সঙ্গে কাজে যেতাম তখনও নয়, আবার ১৮ বছরের পর যখন একা যেতে শুরু করলাম তখনও না।

মুম্বাই, দিল্লি, কলকাতা এমনকি বিদেশেও বিভিন্ন জায়গায় কাজ করেছি। আমি অনেক ছোট থেকেই অভিনয় করার প্রস্তাবও পেয়েছি। তবে এমন কোনো অভিজ্ঞতা আমার তো হয়নি। অর্থাৎ আমার অভিজ্ঞতা এক্ষেত্রে ভালো।

ঈশ্বরকে ধন্যবাদ দিয়ে রুক্মিণী বলেন, তবে অনেক নারীই আছেন, তাদেরকে অনেক খারাপ অভিজ্ঞতার সম্মুখীন হতে হয়েছে। তাই এটা যার সঙ্গে হয় সেই বোঝে। ঈশ্বরকে ধন্যবাদ, আমি তেমন কোনো রাক্ষসদের সম্মুখীন হইনি। তবে যাদের সঙ্গে ঘটেছে, সেটা সত্যিই খারাপ।

তিনি আরও বলেন, আরজি করের ঘটনার পর ওই একটা সূত্র ধরে এখন অনেক কিছু বদলে যাচ্ছে, অনেক কিছু উঠে আসছে। তবে যৌন হেনস্তার বিষয় শুধু ফিল্ম ইন্ডাস্ট্রিতে নয়, সব জায়গায় আছে। আলোচনা হয়তো ফিল্ম ইন্ডাস্ট্রি নিয়ে হচ্ছে, তবে অন্য সেক্টরেও আরও ভয়ংকরভাবে আছে।

আমরা অভিনেতা-অভিনেত্রীরা কিছু ঘটলে সেটা নিয়ে ফেসবুকে লিখতে পারি, কথা বলতে পারি। অন্য সেক্টরের নারীরা এতটাই ভয়ে থাকে যে, মুখ খুললে তার চাকরিটাই চলে যাবে। তাই আমি বলব, এই বিষয়টা নিয়ে প্রতিবাদ হলে সর্বক্ষেত্রে, সব সেক্টরে হওয়া উচিত।

প্রসঙ্গত, ২০১৭ সালে ‘চ্যাম্প’ সিনেমার মাধ্যমে অভিনয়ে পা রাখেন রুক্মিণী। দেবের সঙ্গে জুটি বেঁধে পর্দায় হাজির হন তিনি। তারপর ‘ককপিট’, ‘কবীর’, ‘কিডন্যাপ’ ও ‘পাসওয়ার্ড’ সিনেমাতেও একসঙ্গে কাজ করেন তারা। এ জুটির পর্দার রসায়নের প্রভাব পড়েছে ব্যক্তিগত জীবনেও। রুক্মিণীর পরবর্তী সিনেমা ‘টেক্কা’। প্রযোজনার পাশাপাশি এ সিনেমায়ও অভিনয় করেছেন দেব।

আরটিভি/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সৃজিত আমার কাছে কোনো নির্মাতা নয়, ও একটা অভিজ্ঞতা: রুক্মিণী
একটি টিকিট কিনলে আরেকটি ফ্রি দেবে যে এয়ারলাইন্স
এসআই পদে নিয়োগ দেবে বাংলাদেশ পুলিশ
অভিজ্ঞতা ছাড়াই চাকরি দেবে স্কয়ার ফুড, কর্মস্থল ঢাকা