• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

ময়মনসিংহে এক পরিবারের ৯ জনের ‘আত্মহত্যা’র সেই গল্প এবার পর্দায় আসছে

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০১ অক্টোবর ২০২৪, ২১:৪৭
সংগৃহীত
ছবি: সংগৃহীত

আজ থেকে ১৭ বছর আগে ময়মনসিংহের একটি পরিবারের ৯ সদস্য ‘আত্মহত্যা’ করেছিলেন। আলোচিত সেই ঘটনা নিয়ে চিত্রনাট্যে তুলে আনেন পরিচালক ভিকি জাহেদ। গেল তিন বছর ধরে দৃশ্যধারণসহ নানা কাজ সেরেছেন তিনি, কিন্তু কাজ শেষ করতে পারছিলেন না। বহু বাধা পেরিয়ে এবার সেই চিত্রনাট্যের সিরিজ আলোর মুখ দেখতে চলেছে।

ভিকি জানিয়েছেন, সত্যি ঘটনা অবলম্বনে তার বানানো ‘চক্র’ নামের ওয়েব সিরিজটি আইস্ক্রিনে মুক্তি পেতে যাচ্ছে আগামী ১০ আক্টোবর।

‘চক্র’ নির্মাণে ভিকি হাত দিয়েছিলেন টেলিভিশন সিরিজ করার জন্য। কিন্তু পরে সিদ্ধান্ত নেন ওটিটি প্ল্যাটফর্মে মুক্তির দেবেন ‘চক্র’।

গণমাধ্যমকে দেয়া এক সাক্ষাৎকারে ভিকি জাহেদ বলেন, ২০০৭ সালে একই পরিবারের নয়জন ট্রেনের নিচে পড়ে আত্মহত্যা ঘটনার পেছনের মূল কারণ সেভাবে সামনে আসেনি। একেক জন একেক রকম ভাবে ভেবে নিয়েছিলেন। আমরাও আমাদের জায়গা থেকে সেই গল্পের সঙ্গে মিল রেখে কাল্পনিক থ্রিলার একটি গল্প এই সিরিজে দেখানোর চেষ্টা করেছি।

‘চক্র’র চিত্রনাট্যের সঙ্গে এক সময়ের জনপ্রিয় ধারাবাহিক নাটক 'প্রেতে'র গল্পের মিল রয়েছে বলে জানিয়েছেন জাহেদ। তবে নির্মাণ করতে গিয়ে অনেক প্রতিবন্ধকতা পার করতে হয়েছে এই পরিচালককে।

নির্মাতা জানান, অদ্ভুত সব ঘটনা ঘটেছে, একটানা শুটিং করতে পারিনি। কাজটি করতে গিয়ে অনেক সহকর্মীকে হারিয়েছি। শুটিং শুরু করার পর সিনেমাটোগ্রাফার জাহিদ হোসেন সড়ক দুর্ঘটনায় মারা যান। তারপর দুজন শিল্পী হারিয়েছি, লাইন প্রডিউসার মাসুদুল মাহমুদ রোহানকে হারালাম। কোনো একটা প্রজেক্টের সঙ্গে জড়িত এতগুলো মানুষ একে একে চলে গেছেন, এমন নজির বোধহয় আর নেই। এই ধাক্কাটুকু সামলে উঠতেই খুব কষ্ট হয়েছে আমার। এমনও হয়েছে একজনকে নিয়ে শুট করেছি কিছুদিন পর শুনি তিনি আর নেই। এরপর যখন আবার ওই চরিত্রে নতুন কাউকে নিয়ে আবার করলাম। তার কিছুদিন পর দেখি তিনিও নেই।

এদিকে, সিরিজ মুক্তিতে সেন্সরের ঝামেলাও হয়েছিলও বলে জানিয়েছেন জাহেদ। তিনি জানান, প্রায় তিন বছর লাগল এই সিরিজের কাজ শেষ করতে। চলতি বছরের শুরুর দিকে কাজটি শেষ করি। তারপর সেন্সরে আটকা পড়ে। কিছু অংশ সংযোজন করে আবার জমা দেওয়া হয়। অবশেষে মুক্তি পেতে যাচ্ছে।

‘চক্রে’ অভিনয় করেছেন তৌসিফ মাহবুব, তাসনিয়া ফারিণ, শাহেদ আলী, মারশিয়া শাওন, একে আজাদ সেতু, মাসুদুল মাহমুদ রোহানসহ আরো অনেকে।

আরটিভি /এএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নেত্রকোণায় মায়ের ওপর অভিমান করে স্কুলছাত্রীর আত্মহত্যা
বগি লাইনচ্যুত, ঢাকা-ময়মনসিংহ ট্রেন চলাচল বন্ধ
পট পরিবর্তনেও পাল্টায়নি ময়মনসিংহ বিআরটিএ 
শরীয়তপুরে যুবকের আত্মহত্যা