• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

অস্কারে লড়তে যাচ্ছে বাংলাদেশের যে সিনেমা

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০২ অক্টোবর ২০২৪, ১৮:৫৬
সংগৃহীত
ছবি: সংগৃহীত

অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের (অস্কার) ৯৭তম আসরের বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম বিভাগে বাংলাদেশ থেকে মনোনয়নের জন্য লড়বে ইকবাল হোসাইন চৌধুরীর সিনেমা ‘বলী’। মঙ্গলবার (১ অক্টোবর) রাতে সিনেমাটি দেখার পর এটিকে চূড়ান্ত করে ৯৭তম অস্কার বাংলাদেশ কমিটি।

‘বলী’ ২৮তম বুসান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সর্বোচ্চ নিউ কারেন্টস পুরস্কার জিতেছিল, যা ছিল দেশের সিনেমার জন্য উল্লেখযোগ্য পুরস্কারের একটি।

২০২০-২১ অর্থবছরে সরকারি অনুদানের সিনেমা ‘বলী’ (দ্য রেসলার)। এর প্রযোজক পিপলু আর খান। সহপ্রযোজক হিসেবে আছেন সাইফুল আজিম ও গাউসুল আলম শাওন।

সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন নাসির উদ্দিন খান। সাগরপাড়ের এক ক্ষ্যাপাটে জেলের চরিত্রে দেখা গেছে তাকে। এ ছাড়াও এতে আরও অভিনয় করেছেন প্রিয়াম অর্চি, অ্যাঞ্জেল নূর, এ কে এম ইতমাম প্রমুখ।

প্রসঙ্গত, অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেসের আয়োজনে ২০২৫ সালের ২ মার্চ অনুষ্ঠিত হবে ৯৭তম অস্কার অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে ক্যালিফোর্নিয়ার ডলবি থিয়েটারে ২৪টি শাখায় দেওয়া হবে পুরস্কার। বেস্ট ইন্টারন্যাশনাল ফিচার ফিল্ম সেইগুলোরই একটি।

আরটিভি/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অস্কার বাংলাদেশ কমিটির চেয়ারম্যান নির্বাচিত হলেন নির্মাতা মতিন রহমান
সুসংবাদ পেলেন মেহজাবীন
মায়ের গয়না বেঁচে প্রথম স্টুডিও তৈরি করেন এ আর রহমান
এ আর রহমানের স্টুডিওতে গাইলেন আসিফ