• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

‘প্রকাশ্যে রাজনীতি না করলে আজ তাদের এমন শোচনীয় অবস্থা হতো না’

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৫ অক্টোবর ২০২৪, ১৬:৫৯
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শেখ হাসিনার পতনের পর থেকেই চাপের মধ্যে আওয়ামী লীগ সমর্থিত শিল্পীরা। এমনকি সামাজিকমাধ্যমেও কটাক্ষের মুখে পড়ছেন অনেকেই। বিগত সরকার সমর্থকদের অনেকেই দেশ ছেড়েছেন। গা ঢাকা দিয়েছেন অনেকে শিল্পী। আবার প্রকাশ্যে এসে কাজে ফিরতেও ভয় পাচ্ছেন।

অভিনেত্রী রিমু রোজা খন্দকার, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনের শুরু থেকে ছাত্রদের পক্ষ থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ সরব ছিলেন। বিভিন্ন সময় নানা ইস্যুতে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন তিনি। সেই ধাবাহিকতায় শিল্পীদের প্রকাশ্যে রাজনীতি করা নিজে মুখ খুললেন এই অভিনেত্রী।

এই অভিনেত্রী মনে করেন, শিল্পীদের প্রকাশ্যে রাজনীতিতে অংশ নেয়া উচিত না। যদি তারা প্রকাশ্যে রাজনীতি না করতেন, তাহলে আজ তাদের এমন শোচনীয় অবস্থা হতো না।

রিমু রোজা বলেন, পাপকে ঘৃণা করো, পাপী কে নয়। আর কোন শিল্পীদের প্রকাশ্য রাজনীতি করাও উচিত নয়। মানুষ হিসেবে যে দলের সমর্থনই করেন না কেন ভালো কে ভালো আর মন্দ কে মন্দ বলতে হবে।

তিনি আরও বলেন, বিগত ১৫ বছর অনেক শিল্পী আওয়ামী লীগের সুবিধা নিয়েছে।

তাদের ত্যাগ করা উচিত। কিন্তু সবাই দোষ করেনি কিংবা সুবিধা নেয়নি। যারা বিগত দিনে খারাপ করেছে তাদের ত্যাগ করা উচিত। আগামীতে যদি কেউ রাজনীতি করে তবে সেটা তাদের মনে থাকুক।

নিজের উদাহরণ টেনে রিমু রোজা খন্দকার বলেন, ছাত্র আন্দোলনের সময় আমি ফেসবুকে পোস্ট করায় আমাকে অনেক থ্রেড করা হয়েছে। কিন্তু আমি থেমে ছিলাম না। আমি ছাত্রদের পক্ষে ছিলাম। শিল্পী হিসেবে অনেকে যে ভুল করেছে সেটা থেকে শিক্ষা নেয়া উচিত।

আরটিভি /এএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যে কারণে সাবাকে শাওন বললেন, তুই কিন্তু খালা শাশুড়ি
চোখের আলো ফেরার অপেক্ষায় প্রহর কাটছে নির্মাতা মাসুদ মহিউদ্দিনের
‘আন্দোলনের আসল সফলতা আসবে শিক্ষার্থীদের সময়মতো বিয়ের মাধ্যমে’
বিক্ষোভে নেতৃত্ব দেওয়ায় সেই অভিনেত্রী গ্রেপ্তার