• ঢাকা সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১
logo

অস্কারে কি ঠাঁই হবে প্রিয়াঙ্কার

বিনোদন ডেস্ক, আরটিভি

  ০৬ অক্টোবর ২০২৪, ০৯:০৪
প্রিয়াঙ্কা সরকার

প্রতি বছর শোবিজ অঙ্গনের সব বিভাগই অস্কারে নিজের জায়গা করে নিতে লড়াই করে। বাঙালি নির্মাতা অনীক চৌধুরীও তাদেরই একজন। তার পরিচালিত ‘দ্য জেব্রাজ’ সিনেমাটির ট্রেলার উন্মোচিত হয়েছিল ফ্রান্সের কান চলচ্চিত্র উৎসবে। এবার পরিচালকের নিজ উদ্যোগে অস্কারে পাঠানো হয়েছে সিনেমাটি।

এরই মধ্যে সাধারণ শাখায় নাম লিখিয়েছে ‘দ্য জেব্রাজ’। এই মুহূর্তে প্রথম রাউন্ডে রয়েছে সিনেমাটি। সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্যটি জানিয়েছেন সিনেমার অন্যতম প্রধান শিল্পী প্রিয়াঙ্কা সরকার। তাই খুব স্বাভাবিকভাবেই নেটিজেনদের মনে প্রশ্ন উঠেছে অস্কারে কি ঠাঁই হবে এই অভিনেত্রীর?

জানা গেছে, আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) বা কৃত্রিম বুদ্ধিমত্তার আবহে নির্মিত হয়েছে ‘দ্য জেব্রাজ’। এতে বলা হচ্ছে, এআই বহু মানুষের চাকরি খেয়ে ফেলবে, সভ্যতা পড়বে সঙ্কটের মুখে। ঠিকমতো ব্যবহার করা না হলে সাজানো সমাজব্যবস্থা ধ্বংস করে দিতে পারে এই প্রযুক্তি। এসব নিয়েই এগিয়েছে সিনেমার গল্প।

সিনেমা প্রসঙ্গে ভারতীয় গণমাধ্যমে নির্মাতা অনীক বলেন, এখনকার মডেলিংয়ের দুনিয়ায় এআই কী কুপ্রভাব ফেলছে, সিনেমায় মূলত সেটাই দেখানো হয়েছে। মডেলদের পাশাপাশি ফটোগ্রাফারদের ক্যারিয়ারেও থাবা বসাচ্ছে এআই। ফটোগ্রাফাররা তবু কোনো না কোনোভাবে কাজ করে বেঁচে যাচ্ছেন, কিন্তু মডেলরা একেবারেই অসহায় হয়ে পড়ছেন।

সিনেমায় একজন সুপারমডেলের চরিত্রে দেখা যাবে প্রিয়াঙ্কাকে। অন্যদিকে অভিনেতা ‘দ্য ফ্যামিলি ম্যান’ সিরিজের শারিব হাশমিকে পাওয়া যাবে মডেল ফটোগ্রাফার হিসেবে।

‘দ্য জেব্রাজ’ সিনেমার একটি গুরুত্বপূর্ণ চরিত্রে আছেন ঊষা বন্দ্যোপাধ্যায়, যাকে দেখা যাবে মডেলিংয়ে কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে খরচ কমাতে! সিনেমায় আবহসংগীত করেছেন ইতালীয় সুরকার ফাবিও আনাস্তাসি, সাউন্ড ডিজাইন করেছেন অরুণ রামা ভার্মা।

আরটিভি/এইচএসকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়