• ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১ কার্তিক ১৪৩১
logo

দেখা দিলেন মমতাজ, গাইলেন গান

আরটিভি নিউজ

  ১৪ অক্টোবর ২০২৪, ০১:৩৪
ছবি: সংগৃহীত

ছাত্র-জনতার গণঅভ্যুত্থানে শেখ হাসিনার সরকারের পতনের পর আত্মগোপনে চলে যান আওয়ামী লীগের অধিকাংশ নেতাকর্মী। কেউ বিদেশে চলে যান তো কেউ আবার দেশেই গা ঢাকা দেন। অনেকেই আবার গ্রেপ্তারও হয়েছেন। এ ছাড়া আওয়ামী লীগ সংশ্লিষ্ট বিনোদন জগতের তারকারাও ৫ আগস্টের পর থেকে প্রকাশ্যে আসছেন না।

এই যেমন সংগীতশিল্পী মমতাজ ৫ আগস্টের পর থেকে ‘নিখোঁজ’ ছিলেন। আওয়ামী লীগের সাবেক এই সংসদ সদস্য দুই মাসেরও বেশি সময় পর হঠাৎ সামাজিক মাধ্যমে সক্রিয় হয়েছেন। রোববার (১৩ অক্টোবর) বিকেলে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করেছেন মমতাজ।

মাত্র ৪ মিনিট ৩০ সেকেন্ডের ভিডিওটিতে ‘আমার হাত বান্ধিবি, পা বান্ধিবি মন বান্ধিবি কেমনে? আমার চোখ বান্ধিবি, মুখ বান্ধিবি পরাণ বান্ধিবি কেমনে?’ পরিবেশন করতে দেখা যায় তাকে।

গানটি প্রকাশের সঙ্গে সঙ্গে মন্তব্যের ঘরে ঝাঁপিয়ে পড়েন নেটিজেনরা। মাত্র দুই ঘণ্টার মধ্যে ভিডিওটিতে রিঅ্যাকশন পড়েছে প্রায় দশ হাজার। আর মন্তব্য এসেছে প্রায় সতেরোশ’। তবে অধিকাংশ মন্তব্যই ছিল নেতিবাচক। কিছু সংখ্যক অবশ্য ইতিবাচক মন্তব্যও রয়েছে।

গায়িকা মমতাজকে সবশেষ গত ৪ আগস্ট সোশ্যাল মিডিয়া ফেসবুক অ্যাকাউন্টে সক্রিয় দেখা গিয়েছে। ওই দিন নিজ নামে তৈরি হাসপাতালে ভাঙচুরের কয়েকটি ছবি পোস্ট করেছিলেন তিনি। ক্যাপশনে ক্ষোভ প্রকাশ করে লিখেছিলেন, ‘সাধারণ জনগণের সেবার জন্য হাসপাতাল করেছি। সেই হাসপাতাল ভেঙে ওরা জনগণের পাশে কি নিয়ে দাঁড়াতে চায়?’ যদিও পরবর্তীতে ওই পোস্টটি ফেসবুক থেকে সরিয়ে ফেলেন মমতাজ।

প্রসঙ্গত, সম্প্রতি জানা গেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই নিজ এলাকায় দেখা যায়নি গায়িকা মমতাজকে। আওয়ামী সভানেত্রীর দেশ ছাড়ার পর থেকেই খোঁজ মিলছে না গায়িকার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ অংশ নিয়েছিলেন তিনি। কিন্তু দলের স্বতন্ত্র প্রার্থী দেওয়ান জাহিদ আহমেদ টুলুর কাছে পরাজিত হন তিনি। আর সংসদ নির্বাচনে পরাজিত হওয়ার পর উপজেলা আওয়ামী লীগের রাজনীতিতে খুব একটা সক্রিয় দেখা যায়নি তাকে। তবে গানে ব্যস্ত ছিলেন মমতাজ।

এর আগে, ২০০৮ সালে নবম জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা আসন থেকে মনোনীত হনে গায়িকা মমতাজ। তারপর ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন তিনি।

আরটিভি/একে

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
গণ-অভ্যুত্থানে আহতদের চাকরির ব্যবস্থা করা হবে: পররাষ্ট্র উপদেষ্টা
গণ-অভ্যুত্থানে অংশগ্রহণকারীদের গ্রেপ্তার-হয়রানি নয়
সালমান-আনিসুলসহ ১৪ জনকে পৃথক ৪৭ মামলায় গ্রেপ্তার দেখানো হলো
শেখ হাসিনার সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ কারাগারে