• ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ৭ কার্তিক ১৪৩১
logo

শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে যা বললেন ফারুকী

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২১ অক্টোবর ২০২৪, ১৯:৫২
মোস্তফা সরয়ার ফারুকী

কাজের পাশাপাশি দেশের সব পরিস্থিতিতেই সরব থাকতে দেখা যায় নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীকে। যেকোনো অন্যায়ের বিরুদ্ধে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতিবাদ জানাতে পিছপা হন না তিনি। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শুরু থেকেই সরব ছিলেন ফারুকী। নানান বিষয় নিয়ে নেটমাধ্যমে প্রতিবাদ জানিয়েছেন। এবার শেখ হাসিনার পদত্যাগপত্র নিয়ে একটি পোস্ট দিলেন গুণী এই নির্মাতা।

ছাত্র-জনতার আন্দোলনের তোপের মুখে পড়ে গত ৫ আগস্ট পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে যান সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দেশত্যাগের পর এবার তার পদত্যাগপত্র নিয়ে উত্তাল সারা দেশ।

সম্প্রতি রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন জানান, তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন, কিন্তু তার কাছে এ-সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই।

পদত্যাগপত্রের দালিলিক প্রমাণ না থাকার বিষয়টি দৈনিক মানবজমিন পত্রিকার প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরীকে দেওয়া এক বিশেষ সাক্ষাৎকারে এ কথা বলেছেন তিনি। মূলত রাষ্ট্রপতির এমন কথার পর আবারও চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হয়েছে দেশজুড়ে।

এদিকে সোমবার (২১ অক্টোবর) বিষয়টি নিয়ে সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসবুকে দেওয়া এক পোস্টে ফারুকী লিখেছেন, খুনীর পদত্যাগপত্র লিপিবদ্ধ আছে শহীদের কবরফলকে।

নির্মাতার পোস্টটি মুহূতেই ভাইরাল। তার কমেন্টসবক্সে রীতিমতো মন্তব্যের ঝড় উঠেছে ভক্তদের। গত ১৯ অক্টোবর পত্রিকার রাজনৈতিক ম্যাগাজিন সংস্করণ ‘জনতার চোখ’-এ সাক্ষাৎকারটি প্রকাশিত হয়েছে।

সংবিধানের ৫৭ (ক) ধারা অনুযায়ী, প্রধানমন্ত্রী পদত্যাগ করলে রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিতে হবে। কিন্তু রাষ্ট্রপতি জানিয়েছেন, শেখ হাসিনার কোনো পদত্যাগপত্র তার কাছে নাই। তাই স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে প্রধানমন্ত্রী যদি পদত্যাগ করে থাকেন তাহলে সেটা গেল কোথায়? কিন্তু এখনও এই প্রশ্নের জবাব পাওয়া যায়নি। তবুও এর উত্তর জানতে উদগ্রীব সারা দেশের মানুষ।


আরটিভি/এইচএসকে-টি

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ছাত্র-জনতার আন্দোলনে জামায়াত থাকার বিষয়ে যা বললেন ফারুকী
‘রাষ্ট্র কতিপয় মাফিয়ার লুটপাট, খুন ও গুমের সিন্ডিকেটের মহোৎসব হয়ে উঠেছিল’
ভারতে ‘ইলিশ’ পাঠানো নিয়ে যা বললেন ফারুকী
আক্রমণ আক্রমণ খেলা বন্ধ করুন: ফারুকী