• ঢাকা বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ৯ কার্তিক ১৪৩১
logo

ফরাসি অভিনেত্রী ক্রিস্টিন বোইসন আর নেই

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৩ অক্টোবর ২০২৪, ১২:১৮
ক্রিস্টিন বোইসন

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন ফরাসি অভিনেত্রী ক্রিস্টিন বোইসন। গত সোমবার (২১ অক্টোবর) মারা যান তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৮ বছর।

তারকাদের নিয়ে সংবাদ প্রকাশ করা হলিউড গণমাধ্যম ডেডলাইনের এক পতিবেদনে ক্রিস্টিন বোইসনের মৃত্যুর খবরটি নিশ্চিত করা হয়েছে। তবে কীভাবে অভিনেত্রীর মৃত্যু হয়েছে সে বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি।

ক্যারিয়ারে অভিষেকের সিনেমা ‘ইমানুয়েলেই’ সাফল্য এনে দিয়েছিল ক্রিস্টিন বোইসনকে। স্কুলে পড়া একজন নাবালিকা সে সময় রোমান্সকর যৌন দুঃসাহসিক চরিত্রে অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন। সিনেমাটি নির্মাণ করেছিলেন পরিচালক জাস্ট জ্যাকিন।

শারীরিক গঠন অনুযায়ী ছোট ছোট কিছু চরিত্রে অভিনয়ের পর ফের পড়ালেখায় মনোযোগী হয়ে স্কুলে ফেরার সিদ্ধান্ত নেন ক্রিস্টিন বোইসন। পরবর্তীতে ফ্রান্সের খ্যাতিমান কনজারভেটোয়ারে অভিনয়ের ওপর পড়ালেখা সম্পন্ন করার পর ফের অভিনয়ে ফিরেন তিনি। তবে যৌন কিংবা দুঃসাহসিক চরিত্রে আর কাজ করেননি এই অভিনেত্রী। যেসব চরিত্রে তার শরীরকে প্রাধান্য দেওয়া হয়েছে সেসব প্রস্তাব নাকচ করে দিয়েছেন।

প্রসঙ্গত, চার দশকের ক্যারিয়ারে প্রায় ৫০টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন ক্রিস্টিন বোইসন। তার উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো, ‘আইডেন্টিফিকেশন অব এ ওম্যান’ (১৯৮৪), ‘জেনাটস’(১৯৮৭), ‘এক্সটেরিয়র’, ‘নাইট’, ‘রেডিও রেভ’ (১৯৮৯), ‘এ নিউ লাইফ’ (১৯৯৩), ‘বনজোর ট্রিস্টেস’ (১৯৯৫), ‘অল অ্যাবাউটন অ্যাক্ট্রেসেস’(২০০৯) এবং ‘স্টেট অ্যাফেয়ার্স (২০০৯)।

একই সময়ে নিজেকে থিয়েটারের জন্য প্রস্তুত করেন ক্রিস্টিন বোইসন। পাশাপাশি উইলিয়াম শেক্সপিয়র, টেনেসি উইলিয়ামস ও ইউজিন আইওনেস্কোর লেখা বিভিন্ন নাটকে অভিনয় করেন তিনি।

আরটিভি/এইচএসকে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়