• ঢাকা শুক্রবার, ২৫ অক্টোবর ২০২৪, ১০ কার্তিক ১৪৩১
logo

মুক্তির আগেই ‘পুষ্পা ২’ আয় করল হাজার কোটি

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৩ অক্টোবর ২০২৪, ১৬:৫৭
সংগৃহীত
ছবি: সংগৃহীত

দক্ষিণী তারকা আল্লু অর্জুন অভিনীত বহুল আলোচিত তেলেগু সিনেমা ‘পুষ্পা’। ছবিটি ২০২১ সালে মুক্তি পায়। প্রথম কিস্তির সাফল্যের পর দ্বিতীয় কিস্তির জন্য তুমুল আগ্রহে অপেক্ষা করতে থাকেন দর্শকরা। সিক্যুয়েলটি কবে মুক্তি পাচ্ছে, তা নিয়ে সামাজিকমাধ্যমে জল্পনাও তুঙ্গে। চলতি বছরের ডিসেম্বরেই মুক্তি পেতে চলেছে ‘পুষ্পা ২’। তবে এর আগেই অবিশ্বাস্য রেকর্ড গড়ে ফেলেছে ছবিটি। মুক্তির আগেই এটি ঘরে তুলেছে ১ হাজার কোটি রুপি! একাধিক ভারতীয় গণমাধ্যম এমনটাই জানাচ্ছে।

জানা গেছে, ৫০০ কোটি টাকা বাজেটে নির্মিত হয়েছে ‘পুষ্পা ২’। কিন্তু মুক্তির আগেই এই ছবির প্রযোজনা সংস্থা দ্বিগুণ টাকার ব্যবসা করেছে। ছবিটির প্রমোশন করেই এসেছে ১০০০ কোটি রুপি। নেটিজেনদের ভাষ্যমতে, মুক্তির আগেই এই ছবি ব্লকবাস্টার!

এক সমীক্ষা অনুযায়ী, সিনেমা হলে ‘পুষ্পা ২’ মুক্তি পাবে বিভিন্ন ভাষায়। সেগুলো বিক্রি করেই এখন পর্যন্ত নির্মাতা-প্রযোজকরা ৬৬০ কোটি রুপির ব্যবসা করেছেন। এর মধ্যে ছবিটির তেলুগু ভাষার সংস্করণ বিক্রি করে জমা হয়েছে ২২০ কোটি রুপি। হিন্দি ও তামিল ভাষায় যথাক্রমে ২০০ ও ৫০ কোটি রুপি। এখানেই শেষ নয়, আন্তর্জাতিক মুক্তির ক্ষেত্রে ইংরেজি সংস্করণ বিক্রি হয়েছে ১৪০ কোটি রুপি।

এদিকে এই ছবির ওটিটি, স্যাটেলাইট ও মিউজিক বিক্রি করা হয়েছে মোট ৪২৫ কোটি রুপিতে। তবে কোন ওটিটি প্ল্যাটফর্মে ছবিটি আসবে, তা এখনও জানা যায়নি। জানা যায়, সেই নির্দিষ্ট ওটিটি প্ল্যাটফর্ম এই ছবি কিনে নিয়েছে ২৭৫ কোটি রুপিতে। আর মিউজিক বিক্রি করা হয়েছে ৬৫ কোটি রুপি। এ ছাড়াও ৮৫ কোটি রুপিতে বিক্রি করা হয়েছে ছবিটির স্যাটেলাইট রাইটস।

এই হিসাব সামনে আসার পরই সামাজিক যোগাযোগমাধ্যমে হইচই পড়ে গেছে। আল্লুর অনুরাগীরা বলছে, এখনও পর্যন্ত কোনো ভারতীয় ছবি নাকি মুক্তির আগে ‘পুষ্পা ২’র মতো ব্যবসা করতে পারেনি।

আরটিভি/এএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ফের বদলে গেলো ‘পুষ্পা ২’ মুক্তির তারিখ
‘পুষ্পা টু’-তে আল্লু অর্জুনের সঙ্গে নাচবেন শ্রদ্ধা
লোকসানের মুখে ‘পুষ্পা টু’
‘পুষ্পা ২’ মুক্তির নতুন তারিখ ঘোষণা