• ঢাকা সোমবার, ২৮ অক্টোবর ২০২৪, ১৩ কার্তিক ১৪৩১
logo

ছাত্র-জনতার অভ্যুত্থান নিয়ে সিনেমা বানাবেন রায়হান রাফী

বিনোদন ডেস্ক, আরটিভি

  ২৭ অক্টোবর ২০২৪, ১৩:১৬
রায়হান রাফী

ঢালিউডের জনপ্রিয় নির্মাতা রায়হান রাফী। ইন্ডাস্ট্রিতে একের পর এক হিট সিনেমা উপহার দিয়ে তাক লাগিয়ে দিচ্ছেন তিনি। এবার নির্মাতা ঘোষণা দিলেন, ছাত্র-জনতার অভ্যুত্থান নিয়ে ফিল্ম বানাবেন তিনি।

গত ২৬ অক্টোবর রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ড. মুহাম্মদ শহীদুল্লাহ একাডেমিক ভবনে ‘বাংলাদেশের চলচ্চিত্রের সাম্প্রতিক গতি-প্রকৃতি এবং ভবিষ্যৎ’ নিয়ে আলোচনা বিষয়ক অনুষ্ঠানে চব্বিশের গণ–অভ্যুত্থান নিয়ে সিনেমা নির্মাণের এ ঘোষণা দেন রাফী।

এ প্রসঙ্গে নির্মাতা বলেন, চব্বিশের গণ–অভ্যুত্থানে এত এত গল্প। এই জুলাই নিয়ে অনেকগুলো সিনেমা বানাতে হবে। আমি আমার জায়গা থেকে খুব চেষ্টা করব। খুব তাড়াতাড়িই হয়তো নির্মাণ করব। সেটা মুগ্ধকে নিয়ে হোক বা পুরো ঘটনা নিয়ে হোক কিংবা শেখ হাসিনা পালিয়ে যাওয়া নিয়ে হোক। আমার তো সত্য ঘটনা বলতে ভালোই লাগে। এত এত টুইস্ট, গল্প এখানে, কেন বানাবো না।

রাফী আরও বলেন, সিনেমা এমনই শিল্প, যার মাধ্যমে প্রতিবাদ করা যায়, সমাজব্যবস্থাকে তুলে আনা যায়। এই যে আন্দোলন হলো, একটা সময় কিন্তু মানুষ ভুলে যাবে। কিন্তু এগুলো সিনেমাতে থাকলে মানুষের মনে থাকবে।

প্রসঙ্গত, সর্বশেষ রাফী নির্মিত ঢালিউডের মেগা হিট সিনেমা ‘তুফান’। শাকিব খান ও চঞ্চল চৌধুরী অভিনীত সিনেমাটি বাংলাদেশসহ বিশ্বের ১৫টি দেশে তুমুল জনপ্রিয়তা পেয়েছে। সামনে সিনেমাটির সিক্যুয়াল নির্মাণ করবেন রাফী। বর্তমানে জিৎ ও শরীফুল রাজকে নিয়ে ‘লায়ন’সিনেমার প্রস্তুতি নিচ্ছেন তিনি।


আরটিভি/এইচএসকে

মন্তব্য করুন

Radhuni
  • বিনোদন এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উর্দু ভাষায় মুক্তি পাচ্ছে শাকিবের যে সিনেমা
‘শাস্তি হলে এইসব ঘটনার পুনরাবৃত্তি হবে না’
রাফীর চ্যালেঞ্জে অমির কড়া জবাব
জয়কে ‘ব্ল্যাক মানি’ থেকে বাদ দেওয়া প্রসঙ্গে মুখ খুললেন রাফী