• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

লন্ডনে পুলিশের সঙ্গে ফিলিস্তিনপন্থীদের সংঘর্ষ, গ্রেপ্তার ৪০

আন্তর্জাতিক ডেস্ক, আরটিভি নিউজ

  ৩০ মে ২০২৪, ০৯:২৯
লন্ডনে পুলিশের সঙ্গে ফিলিস্তিনপন্থিদের সংঘর্ষ, গ্রেপ্তার ৪০
ছবি : এএফপি

যুক্তরাজ্যের রাজধানী লন্ডনে বিক্ষোভকালে পুলিশ ও ফিলিস্তিনপন্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় বিক্ষোভকারীদের ইট-পাটকেলের আঘাতে আহত হয়েছেন তিন পুলিশ সদস্য। এ ঘটনায় ঘটনাস্থল থেকে ৪০ জন বিক্ষোভকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৯ মে) যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর কার্যালয়ের কাছাকাছি ১০ নম্বর ডাউনিং স্ট্রিটে এ ঘটনা ঘটেছে বলে প্রতিবেদনে জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

আহত পুলিশ কর্মকর্তাদের মধ্যে দুজনের আঘাত তেমন গুরুতর না হলেও একজন মুখে গুরুতর আঘাত পেয়েছেন।

প্রতিবেদনে বলা হয়েছে, কয়েক দিন আগে গাজায় ইসরায়েলি বাহিনীর অভিযান বন্ধ ও ফিলিস্তিনকে সার্বভৌম রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেওয়ার দাবিতে ১০ নম্বর ডাউনিং স্ট্রিট এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচির আবেদন করেন ফিলিস্তিনপন্থিদের একটি দল এবং পুলিশ সেই আবেদন মঞ্জুরও করে। তবে কর্মসূচির অনুমোদন দেওয়ার আগে পুলিশ শর্ত দিয়েছিল যে স্থানীয় সময় রাত ৮ টার মধ্যে কর্মসূচি শেষ করতে হবে। আবেদনকারীরা সেই শর্তে রাজিও হয়েছিলেন; কিন্তু নির্দিষ্ট সময় পেরিয়ে যাওয়ার পরও বিক্ষোভকারীরা কর্মসূচি শেষ না করায় পুলিশ তাদের চলে যাওয়ার নির্দেশ দেয়। এই নিয়ে বাকবিতণ্ডার এক পর্যায়ে পুলিশের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন বিক্ষোভকারীরা।

সংঘর্ষকালে পুলিশকে লক্ষ্য করে বোতল, ইট-পাটকেল ছোড়েন কয়েকজন বিক্ষোভকারী। এতে আহত হন তিন পুলিশ সদস্য। গ্রেপ্তারদের বিরুদ্ধে নিরাপত্তা পরিস্থিতিকে বিঘ্নিত করা, সড়ক দখল করে জনদুর্ভোগ সৃষ্টি এবং পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা করেছে লন্ডন পুলিশ।

মন্তব্য করুন

Radhuni
  • আন্তর্জাতিক এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঘাতক-দালাল নির্মূল কমিটির শাহরিয়ার কবির আটক
সাম্প্রদায়িকতা উসকে দেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্য রিমান্ডে
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
সাংবাদিক ও পুলিশ একে অপরের পরিপূরক: ডিএমপি কমিশনার